ফুটবল

শেষ ষোলোর প্রথম লেগে হেরেছে রিয়াল মাদ্রিদ ও য়্যুভেন্তাস

মুহাম্মদ খালেদ হাসান

ডিবিসি নিউজ

বৃহঃস্পতিবার ২৭শে ফেব্রুয়ারি ২০২০ ০৮:৩২:৫৬ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে কেটেছে বড় অঘটনের রাত। রিয়াল মাদ্রিদের ঘরের মাঠে এসে ওদেরকে ২-১ গোলে হারিয়ে গেছে ম্যানচেস্টার সিটি। এদিকে ফরাসি ক্লাব অলিম্পিক লিও'র সাথে হেরেছে ইতালি চ্যাম্পিয়ন য়্যুভেন্তাস।

লাগাতার দ্বিমুখী আক্রমণ আর তীব্র প্রতিদ্বন্দ্বীতা নিয়ে রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে শুরু হয় খেলা। তার পরও প্রথমার্ধ ছিল গোলশূন্য। সেকেন্ড হাফের শুরুটাও হয় আক্রমণাত্মক ফুটবল দিয়েই। ৬০ মিনিটে ইসকোর গেলো লিডও নিয়ে ফেলে হোস্ট রিয়াল।

তবে সুখ বেশিক্ষণ টেকেনি কপালে। ১৮ মিনিটের মাথায় জেসুসের গোলে সমতা আসে ম্যাচে। আর ৮৩ মিনিটে পেনাল্টি থেকে সিটির জয়সূচক গোলটি করেন কেভিন ডি ব্রুইনা। কিছুক্ষণের মধ্যে লাল কার্ডের মাঠ ছাড়েন রামোস।


অলিম্পিক লিও ইউরোপিয়ান কম্পিটিশনে কখনো হারাতে পারেনি য়্যুভেন্তাসকে। সেই আক্ষেপ নিয়েই ঘরের মাঠে তুরিনের ক্লাবটার বিপক্ষে নামে হোস্টরা। বলের দখলে ঢের পিছিয়ে থাকলেও লিও শট নিয়েছে লাগাতার।

৩১ মিনিটেই হয়ে গেছে ম্যাচের একমাত্র গোল। রোনালদোদের জালে বল পাঠিয়েছেন টোওসার্ট। এর পরও পুরো ম্যাচে আক্রমণ হয়েছে অনেক, মোট ১৪টা শট নিয়েছে য়্যুভেন্তাস; যার একটাও ছিল না অন টার্গেট। তাই আর গোলের মুখও দেখা হয়নি।

আরও পড়ুন