জাতীয়

'শোকের মাঝেও সাহসের সঙ্গে জীবনকে এগিয়ে নিতে হবে'

শামীম আহমেদ

ডিবিসি নিউজ

সোমবার ১৫ই জুন ২০২০ ১১:০৪:০৮ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

শত শোকের মাঝেও সাহসিকতার সঙ্গে জীবনকে এগিয়ে নিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (১৫ই জুন) সকালে, গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে স্পেশাল সিকিরিউটি ফোর্সের ৩৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে একথা বলেন তিনি। এসময় সিলেটের সাবেক মেয়র বদরউদ্দিন আহমদ কামরানের মৃত্যুতে শোক প্রকাশ করে শেখ হাসিনা বলেন, তিন বর্ষীযান আওয়ামী লীগ নেতার মৃত্যুর শোক সাথে নিয়েই সাহস রেখে এগিয়ে যেতে হবে।

নিজের জীবনের ঝুঁকি নিয়ে এসএসএফে’র সদস্যরা নিষ্ঠার সঙ্গে কাজ করে যাচ্ছে সেজন্য তাদের আন্তরিক ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর লক্ষ্য ছিলো শিক্ষা-দীক্ষায় এ জাতিকে এমনভাবে তৈরি করা যেন বিশ্ব দরবারে মাথা উচু করে দাঁড়াতে পারে।

প্রধানমন্ত্রী আরও বলেন, এসএসএফকে অনেকে গুরুত্বপূর্ণ নিরাপত্তা নিশ্চিত করতে হয় সেজন্য সবধরণের প্রযুক্তিগত ব্যবস্থা করেছে সরকার। বিশ্বের সাথে তাল মিলিয়ে এসএসএফকে আরো আধুনিকায়ন করা হচ্ছে। অপরাধের ধরণ জেনে সেটা দমনের জন্য প্রশিক্ষণ ও প্রযুক্তির ব্যবস্থা করেছে সরকার। এসএসএফ সদস্যদের জন্য নানা পদক্ষেপের কথা তুলে ধরেন তিনি।

করোনাভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী বলেন, ২০২০ বাংলাদেশের জন্য একটি গুরুত্বপূর্ণ বছর। বিশ্বের উন্নত দেশগুলোর করোনাভাইরাসের কারণে স্থবির হয়ে আছে। দেশের মানুষের খাবার ব্যবস্থা, চিকিৎসার ব্যবস্থা ও শিক্ষার ব্যবস্থা করছে সরকার। সরকারের প্রতি বিশ্বাস ও আস্থা ধরে রাখার আহ্বান জানান তিনি। সকলকে স্বাস্থ্য সুরক্ষার নির্দেশনা মেনে চলার নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আরও পড়ুন