জেলার সংবাদ

শ্রমজীবীদের পাশে ইফতার নিয়ে রংধনু ফাউন্ডেশন

আবু বকর

ডিবিসি নিউজ

বৃহঃস্পতিবার ৬ই মে ২০২১ ১১:৩১:৪৬ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

পঞ্চগড়ে শ্রমজীবীদের জন্য প্রতিদিন ইফতারের আয়োজন করছে রংধনু ফাউন্ডেশন। সংগঠনের তরুণ স্বেচ্ছাসেবীরা ইফতারের ঠিক আগ মুহুর্তে সড়কে সাজিয়ে রাখছেন খাবারের প্যাকেট, পানি।

সেখান থেকে নিতে পারবেন শুধুমাত্র দরিদ্র, শ্রমজীবী ও অসহায় মানুষরা।

ইফতারের আধ ঘন্টা আগে বিভিন্ন জায়গায় সাজিয়ে রাখা খাবারের প্যাকেট। খিঁচুরি, ডিম, খেঁজুর, বেগুনি, আলুর চপ, ডালের বড়াসহ আরও অনেক কিছু সেখানে। শ্রমজীবী মানুষ ইফতারের জন্য নিজেরাই তুলে নিচ্ছেন খাবারের প্যাকেট। আবার কারো হাতে তুলে দিচ্ছেন তরুণরা।

এমন চিত্র পঞ্চগড় সদরের। জেলার রংধনু ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবী তরুণরা এমন উদ্যোগ নিয়েছন। দশম রোজা থেকে এই কার্যক্রম চলছে। ব্যানারে লেখা রয়েছে 'ফিফটি ফর পোওর'। শুরুতে প্রতিদিন ৫০ জনের জন্য এই আয়োজন করা হলেও ক্রমেই বাড়তে থাকে সংখ্যা। আর ইফতার সামগ্রী পেয়ে খুশি দরিদ্র শ্রমজীবী ও অসহায় মানুষ।

সাধারণ মানুষ জানান, রাস্তা দিয়ে যাওয়ার সময় এরকম ইফতারের ব্যবস্থা অনেক ভালো লেগেছে। খুব সুন্দর আয়োজন।

আয়োজকরা জানান, কলেজপড়ুয়া কিছু শিক্ষার্থী হাত খরচের টাকা বাঁচিয়ে দরিদ্রদের জন্য এই আয়োজন করেছেন।

রংধনু ফাউন্ডেশনের সদস্যরা জানান, সাধারন শিক্ষার্থীদের নিজস্ব অর্থায়নে এই ইফতার বিতরণ করা হচ্ছে। অসহায় মানুষের পাশাপাশি যারা রাস্তায় বের হওয়ার পর বাসায় গিয়ে ইফতার করতে পারেন না তাদের জন্যই মূলত এই আয়োজন।

তরুণদের এমন উদ্যোগ ছড়িয়ে পড়ুক সারাদেশে। করোনার এই আপদকালে সামর্থবানরা খাদ্য সহায়তা নিয়ে এগিয়ে আসুক অসহায়দের পাশে এমন প্রত্যশা সবার।

আরও পড়ুন