শিক্ষা

'সকল শিক্ষাপ্রতিষ্ঠানকে স্বাস্থ্যসম্মত প্রতিষ্ঠানে পরিণত করার চেষ্টা চলছে'

নরসিংদী প্রতিনিধি

ডিবিসি নিউজ

বুধবার ১৫ই সেপ্টেম্বর ২০২১ ০১:৩৭:১৯ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানকে স্থায়ীভাবে স্বাস্থ্যসম্মত প্রতিষ্ঠানে পরিণত করার চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের (মাউশি) মহাপরিচালক।

বুধবার নরসিংদী জেলার বিভিন্ন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান পরিদর্শনের সময় সাংবাদিকদের একথা জানান মাধ্যমিক ও উচ্চশিক্ষা (মাউশি) অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো: গোলাম ফারুক।

তিনি জানান, কেবলমাত্র করোনার চ্যালেঞ্জ মোকাবিলা করা নয়, ডেঙ্গু মোকাবিলাসহ স্থায়ীভাবে পরিষ্কার-পরিচ্ছন্ন ও স্বাস্থ্যসম্মত প্রতিষ্ঠানে পরিণত করার জন্য দেশের প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠান পরিদর্শন ও পর্যবেক্ষন করছেন সকল শিক্ষা কর্মকর্তারা।

এ সময় তিনি আরও জানান, করোনা পরিস্থিতিতে শিক্ষার্থীদের যে ঘাটতি হয়েছে তা নিয়মিত পাঠদানের মাধ্যমেই পূরণ করা সম্ভব হবে। ঝড়েপড়া শিক্ষার্থী সম্পর্কে এখনও নিশ্চিত হওয়া যায়নি, ঝড়ে পড়া শিক্ষার্থীদের তথ্য জানতে প্রতিদিন ডাটাবেইজ তৈরি করা হচ্ছে, সব প্রতিষ্ঠানের তথ্য পাওয়ার পর দ্রুতই ঝড়েপড়া শিক্ষার্থী সম্পর্কে জানা যাবে।

শিক্ষাপ্রতিষ্ঠান পরিদর্শনকালে মাউশির মনিটরিং এন্ড ইভ্যালুয়েশন উইং এর পরিচালক প্রফেসর আমির হোসেন, পরিচালক অর্থ ও ক্রয় প্রফেসর সিরাজুল ইসলাম খান, ঢাকা অঞ্চলের পরিচালক প্রফেসর মনোয়ার হোসেন, নরসিংদীর মাধ্যমিক শিক্ষা অফিসার গৌতম চন্দ্র মিত্রসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন