বাংলাদেশ, জাতীয়

সবাইকে করোনার টিকা নেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

হ্যাপী মাহমুদ

ডিবিসি নিউজ

মঙ্গলবার ২৭শে জুলাই ২০২১ ০৮:০৯:৩১ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

করোনা মহামারীতে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো যেভাবে মানুষের পাশে দাঁড়িয়েছে বিশ্বের খুব দেশেই এরকম নজির আছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় তিনি সবাইকে করোনাভাইরাসের টিকা নেয়ার আহ্বান জানান। ডিজিটাল বাংলাদেশে সজীব ওয়াজেদ জয়ের অবদান জানিয়ে প্রধানমন্ত্রী তুলে ধরেন ছেলের জন্মের সময় অনাকাঙ্খিত কিছু অভিজ্ঞতার কথাও।

স্বেচ্ছাসেবকলীগের ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনায় গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। করোনা মহামারীতে আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের কর্মকাণ্ডের প্রশংসা করেন দলের সভাপতি।  জানান, এসব সংগঠনের নেতাকর্মীরা যেভাবে ঝুঁকি নিয়ে করোনায় কাজ করছে তার নজীর নেই।

১৯৭১ সালের মুক্তিযুদ্ধ যখন বিজয়ের দ্বারপ্রান্তে তখন জন্ম হয় তার একমাত্র ছেলে জয়ের। নানা বঙ্গবন্ধুর নাতির নাম রাখার বিষয়টি ছাড়াও জন্মের সময়কার তিক্ত অভিজ্ঞতার কথা তুলে ধরেন বঙ্গবন্ধু কন্যা। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, '১৯৭১ সালে জয় যখন জন্মগ্রহন করে তখন জয়ের নামটা আমার আব্বা রেখেছিলেন। কবি সুফিয়া কামাল ও সেকেন্দার আবু জাফরের স্ত্রী তিনিও গিয়েছিলেন। একজন পাকিস্থানি সেনা সদস্য এসে খুব খারাপ ব্যবহার করে তাদের বের করে দেন।'

তিনি আরও বলেন, 'বন্দিখানায় আবার যখন ফিরে আছি সেদিন এক কর্নেল আসলো জানতে চাইলো তোমার ছেলের নাম কি আমি বললাব জয়। তিনি বললেন 'ইসকা মতলব কিয়া হায়' তো আমি বললাম জয় মানে ভিকটি উনি চলে যাবার সময় বলছে ওর এক নমরুদ পয়দা হোয়া।'

দেশের আশিভাগ লোককে করোনাভাইরাসের টিকার আওতায় আনার পরিকল্পনার কথাও জানান বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আরও পড়ুন