বাংলাদেশ, বিনোদন, ঢালিউড

আবার শুটিংয়ে জমজমাট এফডিসি  

Tanjia Khanam Borshon

ডিবিসি নিউজ

সোমবার ১১ই অক্টোবর ২০২১ ০৮:২৪:২২ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

আবারো ছবির শুটিংয়ে জমজমাট দেশের সিনেমাপাড়ার প্রাণকেন্দ্র এফডিসি। এখন চলছে বেশ কটি সিনেমার শুটিং। এগুলোর একটি ছিন্নমূল মানুষের বস্তিজীবনের কাহিনী নিয়ে সরকারি অনুদানের ছবি 'ভাঙন'।  

দেশের মোট জনসংখ্যার একটি বড় অংশ ছিন্নমূল মানুষ। নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতে ভালো-মন্দ নানান পেশা বেছে নেন তারা। ভাসমান সেসব মানুষের জীবনেরর কাহিনী নিয়ে নির্মিত হচ্ছে সিনেমা 'ভাঙন'। পরিচালক মির্জা সাখাওয়াৎ হোসেন পরিচালিত ‘ভাঙন’ সিনেমাটির মূল চরিত্রে অভিনয় করছেন চিত্রনায়িকা মৌসুমী, ফজলুর রহমান বাবু, প্রাণ রায়সহ আরও অনেকে।    

পরিচালক মির্জা সাখাওয়াৎ হোসেন বলেন, 'ভাঙন' সিনেমাটি একটি পুরোনো রেলস্টেশনকে কেন্দ্র করে। রেলস্টেশনে অনেক ছিন্নমূল মানুষ বসবাস করে। ছবিতে তাদের জীবনকে ফুটিয়ে তোলা হয়েছে। 

চিত্রনায়িকা মৌসুমী বলেন, এই সিনেমায় ভিন্নমাত্রা আনার জন্য চুড়িওয়ালি চরিত্রটি যোগ করা হয়েছে। এটা আমার কাছে ভালো লেগেছে। কারণ এর আগে আমি এরকম চরিত্র করিনি। গল্পটির প্রত্যেকটি জায়গায় জীবনের ছোঁয়া পাবে দর্শক।

অভিনেতা প্রাণ রায় বলেন, 'ভাঙন' চলচিত্রে আমার চরিত্রটি খুবই ইন্টারেস্টিং। একটা পকেটমারের চরিত্র। যে এক সুন্দরী চুড়িওয়ালীকে অফার দেয়। 

পার্শ্বচরিত্রে অভিনয় করা মির্জা আফরিন বলেন, আমার চরিত্রটির নাম হচ্ছে লতা। এই মেয়েটাকে এক বৃদ্ধ লোক লালন-পালন করে। লোকটি মেয়েটিকে বাইরে অন্য কোথাও যেতে দিতে চায় না। তাই বৃদ্ধ লোকটি নিজেই মেয়েটিকে বিয়ে করে।

এফডিসিতে বেড়া দিয়ে বস্তির আদলে সেট বানিয়ে চলছে শুটিংয়ের কাজ। এফডিসি ছাড়াও তেজঁগাও রেললাইনের পাশেও হয়েছে শুটিং। সব কিছু ঠিকঠাক থাকলে আগামী বছরের মাঝামাঝিতে সিনেমাটি মুক্তির কথা জানালেন পরিচালক মির্জা সাখাওয়াত হোসেন। 

আরও পড়ুন