• বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০
  • বিকাল ৫:২৮

করোনাভাইরাস: সাময়িক বন্ধ রাখার পর খুলে দেয়া হলো মসজিদ আল-হারাম ও মসজিদে নববী

করোনাভাইরাস: সাময়িক বন্ধ রাখার পর খুলে দেয়া হলো মসজিদ আল-হারাম ও মসজিদে নববী
করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি এড়াতে সাময়িক বন্ধ রাখার পর খুলে দেয়া হয়েছে মসজিদ আল-হারাম এবং মসজিদে নববী।

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি এড়ানোর জন্য মক্কার মসজিদ আল-হারাম এবং মদিনার মসজিদে নববী বন্ধ ঘোষণা করে সৌদি সরকার। পরে, মুসলমানদের জন্য পবিত্র স্থান দু'টি পরিস্কার-পরিচ্ছন্নতার পর পুনরায় খুলে দেয়া হয়েছে। আজ শুক্রবার ভোরে দুই মসজিদ খুলে দেয়ার কথা নিশ্চিত করা হয়। সৌদির রাষ্ট্রীয় টেলিভিশন আল-এখবারিয়ার বরাত দিয়ে এ খবর প্রকাশ করেছে আন্তর্জাতিক গণমাধ্যম রয়টার্স।

তবে, ওমরাহ পালন বা নামাজ আদায়ের জন্য মুসল্লিরা কবে থেকে প্রবেশ করবেন সে বিষয়ে নির্দিষ্ট কোনো তথ্য দেয়া হয়নি আল-এখবারিয়ার প্রতিবেদনে।

এর আগে, করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে মক্কার মসজিদ আল-হারামের কাবা শরিফ চত্বরে প্রবেশ সাময়িক বন্ধ ঘোষণা করা হয়। এমনকি ভাইরাসের বিস্তার ঠেকাতে সৌদি আরব স্থানীয় ও বিদেশি নাগরিকদের পবিত্র ওমরাহ পালন স্থগিত করে। পাশাপাশি বন্ধ করে দেয়া হয় ২৫টির মতো দেশের নাগরিকদের ট্যুরিস্ট ভিসাও বন্ধ করে দেয়া হয়।

এদিকে, সৌদি আরবে এখন পর্যন্ত পাঁচজনের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। তাই করোনার সংক্রমণ ঝুঁকি এড়ানোর জন্য করোনাভাইরাস পর্যবেক্ষণ কমিটির সুপারিশের ভিত্তিতে ওমরাহ পালন স্থগিতের সিদ্ধান্ত নেয়া হয়।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ৬ই মার্চ, ২০২০
আপডেটঃ বৃহঃস্পতিবার, ৯ই এপ্রিল, ২০২০ রাত ১১:০২


সর্বশেষ

ঘটনাপ্রবাহ বিশ্লেষণঃ

আরও পড়ুন