জেলার সংবাদ

সিএনজি চালকের সততার দৃষ্টান্ত

Kamrul Islam Rubel

ডিবিসি নিউজ

রবিবার ২৭শে সেপ্টেম্বর ২০২০ ১১:৩৬:৫৮ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

সিএনজি চালকের সততায় ভুলে ফেলে যাওয়া সাড়ে ১৪ লাখ টাকা ফেরত পেলেন নারী।

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার চিনাইর গ্রামের রহিমা বেগম জেলা শহরের কাউতুলী থেকে বাড়ি ফিরছিলেন সিএনজি চালিত অটোরিকশায়। তার সাথে থাকা একটি ব্যাগে ছিল সাড়ে ১৪ লাখ টাকা ও প্রয়োজনীয় কাজ পত্র। গন্তব্যে পৌঁছার পর ভুলে সাড়ে ১৪ লক্ষ টাকাসহ ব্যাগটি সিএনজিতে রেখে চলে যান রহিমা বেগম। পরে, সাড়ে ১৪ লাখ টাকাসহ ব্যাগটি পেয়ে রহিমা বেগমের কাছে ফিরিয়ে দেন সিএনজি চালক আখাউড়া উপজেলার মনির হোসেন।

রবিবার (২৭ সেপ্টেম্বর) আখাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাসেম ভূইয়া অফিসে টাকার মালিক রহিমা বেগমের কাছে টাকাগুলো তুলে দেয়া হয়। রহিমা বেগম ব্রাহ্মণবাড়িয়ার সদর উপজেলার চিনাইর গ্রামের মরহুম এনামুল হোসেনের স্ত্রী।

খোঁজ নিয়ে জানা যায়, সিএনজি চালক মনির হোসেন শনিবার সকালে গাড়ির সীটের পেছনে একটি ব্যাগ দেখতে পান। বিষয়টি তিনি তার নিকটবর্তী এক আত্মীয়কে জানান। পরে, তার আত্মীয় ব্যাগে থাকা কাগজপত্র ঘেঁটে একটি মোবাইল নম্বর পেয়ে যোগাযোগ করে জানতে পারেন টাকাগুলো সিএনজি যাত্রী চিনাইর গ্রামের রহিমা বেগমের।

তিনি বিষয়টি আখাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যানকে জানান। উপজেলা চেয়ারম্যান আবুল কাসেম ভূইয়া রবিবার রহিমা বেগমকে ডেকে এনে তার হাতে টাকাগুলো বুঝিয়ে দেন। টাকা পেয়ে রহিমা বেগম সিএনজি চালক মনির হোসেনকে তার সততার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সিএনজি চালক মনির হোসেন বলেন, 'যাত্রী নামিয়ে আমি বাড়িতে চলে যাই। শনিবার সকালে সিএনজি পরিষ্কার করার সময় টাকার ব্যাগটি পাই। এতগুলো টাকা প্রকৃত মালিককে ফিরিয়ে দিতে পেরে আমি অত্যন্ত খুশি।'

আরও পড়ুন