খেলাধুলা, ফুটবল

সিরি আ'তে জয় পেয়েছে এসি মিলান

আবু বকর

ডিবিসি নিউজ

সোমবার ১৬ই মে ২০২২ ১০:৩৩:৩৮ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

এসি মিলান নাকি ইন্টার মিলান, এবার কে হবে ইতালিয়ান লিগ চ্যাম্পিয়ন। তার জন্য অপেক্ষা করতে হচ্ছে মৌসুমের শেষ ম্যাচ পর্যন্ত।

২ দলের বাকি ১টি করে ম্যাচ, পয়েন্ট ব্যবধান ২। গেল রাতেও জয় পেয়েছে দুই মিলান। আতালান্তাকে ২-০ গোলে হারিয়েছে মিলানো। আর ক্যাগলিয়ার বিপক্ষে ৩-১ গোলের জয় পেয়েছে ইন্টার।

জমজান ইতালিয়ান লিগ সিরি আ। ২ মিলানের চ্যাম্পিয়নের দৌড় উত্তেজনা পৌছে দিয়েছে তুঙ্গে। ২ পয়েন্টে এগিয়ে থাকা এসি মিলান ঘরের মাঠে নামে আতালান্তার বিপক্ষে।

শুর থেকেই দু দলের লড়াই সমানে সমান। আক্রমণ হয়েছে অনেক, কিন্তু প্রায় সব শটই অফ টার্গেই। তাই প্রথমার্ধ শেষ হয়ে যায় গোলশূন্যতে। দ্বিতীয়ার্ধে আতালান্তা আর আকটে রাখতে পারেনি মিলানোকে। পর্তুগীজ ফরোয়ার্ড রাফায়েলও লেওয়া লিড এনে দেন দ্য ওল্ড মিলানকে।

মিনিট দশেক না যেতেই হয়েছে ম্যাচের শেষ গোলটাও। ফরাসী লেফ্টব্যাক থিও হার্নান্দেস উল্লাসে মাতান পুরো দলকে। এখন হিসেব সোজা মিলানের সামনে। লিগের শেষ ম্যাচটা জিতলেই, ১২ বছর পর আবারও সিরি আ চ্যাম্পিয়ন হবে এসি মিলান। হারলে প্রার্থনায় বসতে হবে ইন্টারের হার কামনায়।

একই রাতে খেলা ছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন। শিরোপার রেসে টিকে থাকতে জিততেই হবে হবে ইন্টারকে। এমন সমীকরণ মাথায় নিয়ে ইন্টারের ক্যাগলিয়ারির মাঠে নামে ইন্টার নাজিওনালে। ম্যাচের ২৫ মিনিটেই লিডে ইন্টার। ইতালিয়ার ফরোয়ার্ড মাতেও দারমেইনের হেডে লিড পায় তারা।

ফাস্ট হাফে আর গোল না হলেও সেকেন্ড হাফের শুরুতেই লিড ডাবল করে ইন্টার। নিকো বারেল্লার দেয়া বল থেকে গোল করেন আর্জেন্টাইন স্ট্রাইকার লাউতারো মার্তিনেজ।

একটু পরেই ব্যবধান কমায় ক্যাগলিয়ারি। কিন্তু লাভ হয়নি। মিনিট ত্রিশেক পর ম্যাচসেরা লাউতারো করেন আরও এক গোল। ৩-১ এর জয় নিশ্চিত হয় ইন্টার মিলানের। ৩৭ ম্যাচ শেষে ৮১ পয়েন্ট নিয়েই দুইয়ে আছে ইন্টার। টপার মিলানের পয়েন্ট ৮৩।

আরও পড়ুন