বিনোদন, বলিউড

সুশান্তের ময়নাতদন্তের পর্যালোচনা ও ভিসেরা পরীক্ষার রিপোর্ট দিল এআইআইএমএস

ডিবিসি নিউজ ডেস্ক

ডিবিসি নিউজ

মঙ্গলবার ২৯শে সেপ্টেম্বর ২০২০ ০৮:২৮:১৫ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

সুশান্তের ময়না-তদন্তের রিপোর্ট পর্যালোচনা করে এবং ভিসেরা পরীক্ষা করে মঙ্গলবার সিবিআইকে রিপোর্ট জমা দিয়েছেন অল ইন্ডিয়া ইনসটিটিউট অব মেডিক্যাল সাইন্স-এআইআইএমএস। আনন্দবাজার পত্রিকা জানায়।

চিকিৎসক দলের প্রধান সুধীর গুপ্ত জানিয়েছেন, সুশান্তের মৃত্যুর কারণ সম্পর্কে সিবিআই এবং চিকিৎসকরা একমত। কিন্তু আইনের সব দিক খতিয়ে দেখে তবেই তাকে আইনসিদ্ধ সিদ্ধান্তে রূপ দেওয়া হবে।

এদিকে তদন্তে নামার চল্লিশ দিন পরে মুখ খুলল সিবিআই। জানাল, সুশান্ত সিংহ রাজপুতের অস্বাভাবিক মৃত্যুর তদন্তে নেমে তারা এখনও সিদ্ধান্তে পৌঁছয়নি।

গত শুক্রবার সুশান্তের পারিবারিক আইনজীবী বিকাশ সিং অভিযোগ করেছিলেন, মৃত্যু-তদন্ত ঠিক পথে চলছে না। সিবিআই এত দিনে কেন কোনও তদন্ত-রিপোর্ট প্রকাশ করল না, তা নিয়েও প্রশ্ন তুলেছিলেন তিনি। তার পরেই আজ এক বিবৃতি জারি করে সিবিআইয়ের মুখপাত্র বলেন,'সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যুতে তদন্ত চালাচ্ছে সিবিআই। প্রতিটি দিক খুঁটিয়ে দেখা হচ্ছে। কোনও বিষয় বাদ দেওয়া হচ্ছে না।' মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখও আজ সিবিআই এর দিকে অভিযোগ বলেন,'মুম্বাই পুলিশ যথেষ্ট দক্ষ ভাবে তদন্ত চালাচ্ছিল। সুশান্ত আত্মহত্যা করেছিলেন, নাকি তাকে হত্যা করা হয়েছিল, তা জানতে হঠাৎই সিবিআইকে তদন্তের ভার দেওয়া হল। এখন কিন্তু সেই প্রশ্নটি পিছনে চলে গিয়েছে। গুরুত্ব দেওয়া হচ্ছে সম্পূর্ণ অন্য একটি বিষয়কে।’ সিবিআই বিবৃতি দেওয়ার আগেই সুশান্তের কিছু আত্মীয়-বন্ধু টুইটারে জানিয়েছিলেন, তদন্তের গতি-প্রকৃতি সম্বন্ধে সিবিআই না জানালে ২রা অক্টোবর থেকে তারা প্রতীকী অনশনে বসবেন।

এ দিকে শুধু মোবাইল ফোন নয়, বলিউডের চার তারকা দীপিকা পাড়ুকোন, সারা আলি খান, রকুল প্রীত সিং এবং শ্রদ্ধা কপূরের ক্রেডিট কার্ডও বাজেয়াপ্ত করেছে এনসিবি। ক্রেডিট কার্ডের মাধ্যমে তারা মাদক কিনেছিলেন কি না, তা দেখতে চান গোয়েন্দারা। তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট স্টেটমেন্টও খতিয়ে দেখা হবে। কোনও মাদক ব্যবসায়ীর সঙ্গে তাদের আর্থিক লেনদেন হয়েছিল কি না, দেখতে চান তদন্তকারীরা। ধর্মাটিক এন্টারটেনমেন্টের প্রাক্তন কার্যনির্বাহী প্রযোজক ক্ষিতিজ রবি প্রসাদকে শনিবার গ্রেফতার করেছিল এনসিবি। আজ তার আইনজীবী সতীশ মানশিন্ডে দাবি করেছেন, এনসিবির গোয়েন্দারা ক্ষিতিজকে জিজ্ঞাসাবাদের সময়ে লাগাতার ‘হেনস্থা ও ব্ল্যাকমেল’ করে গিয়েছেন। আইনজীবী লিখিত বিবৃতিতে দাবি করেন, 'সমীর ওয়াংখেড়ে নামে এনসিবি-র এক অফিসার ক্ষিতিজকে হুমকি দেন, কর্ণ জোহর ও তার বন্ধু-বান্ধবেরা যে মাদক নিতেন, সেই মর্মে এক বিবৃতিতে সই করতে হবে। ক্ষিতিজ সেই গোয়েন্দাকে জানান, তিনি এদের ব্যক্তিগত ভাবে চেনেন না, ফলে তাদের সম্পর্কে এ ধরনের বিবৃতি দিতে পারবেন না। যা শুনে রেগে গিয়ে ওয়াংখেড়ে ক্ষিতিজকে বলেন, ‘তোকে দেখে নেব’ এবং তাকে শারীরিক ও মানসিক হেনস্থা করেন।'

সুশান্তের এক বন্ধু, যুবরাজ সিংহ আবার এরই মধ্যে দাবি করেছেন, প্রয়াত অভিনেতার প্রাক্তন ম্যানেজার দিশা সালিয়ানের মৃত্যুর তদন্ত হলেই সুশান্তের মৃত্যুর কারণ জানা যাবে। তার দাবি,'বোঝাই যাচ্ছে এটা জোড়া হত্যাকাণ্ড। সুশান্তকে মাদক খাইয়ে আচ্ছন্ন করে রাখা হত, তার পরিবারের সঙ্গে যোগাযোগ রাখতে দেওয়া হত না, তার টাকাপয়সাও হাতিয়ে নেওয়া হত।' যুবরাজের অভিযোগের আঙুল দিশার বয়ফ্রেন্ড রোহন রাইয়ের দিকে। রোহন অবশ্য এখন মুম্বইয়েই রয়েছেন। তার আইনজীবী আগে জানিয়েছিলেন, মুম্বই পুলিশ যত দিন তদন্ত চালিয়েছে, রোহন পূর্ণ সহযোগিতা করেছেন।। তবে সিবিআইয়ের পক্ষ থেকে তার সঙ্গে কোনও যোগাযোগ করা হয়নি।

আরও পড়ুন