টি-টোয়েন্টি বিশ্বকাপ

স্কটল্যান্ডের জয়ের ধারা অব্যাহত

শামীম আহমেদ

ডিবিসি নিউজ

মঙ্গলবার ১৯শে অক্টোবর ২০২১ ০৭:২৭:১৭ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

বাংলাদেশকে হারানোর পর এবার পাপুয়া নিউ গিনিকে হারিয়ে জয়ের ধারা অব্যাহত রাখল স্কটল্যান্ড।

টি টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডে 'বি' গ্রুপের ম্যাচে ১৭ রানের জয় পেয়ে সুপার টুয়েলভ নিশ্চিতের পথে অনেকখানি এগিয়ে গেল স্কটল্যান্ড। আগের ম্যাচে টাইগারদের হারিয়ে স্কটদের আত্মবিশ্বাস ছিল তুঙ্গে। সেই আত্মবিশ্বাসে চিড় ধরাতে পারেনি পাপুয়া নিউ গিনি (পিএনজি)। নরম্যান ভানুয়ার ৪৭ রানে কিছুটা আশা দেখলেও জয়ের কাছে আর পৌঁছাতে পারেনি ওশেনিয়া অঞ্চলের দেশটি।

১৬৬ রান তাড়া করে ৩৫ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে পাপুয়া নিউ গিনি। এরপর সিসি বাউ ও ভানুয়ার ব্যাটে বিপর্যয় সামলে ওঠার চেষ্টা। তবে বেশিক্ষণ থাকতে পারেননি বাউ। ২৪ করেই ফেরেন তিনি। তারপর কিপলিন ডরিগা ও চাদ সপারকে নিয়ে চেষ্টা করলেও হার এড়াতে পারেনি ভানুয়ারা। সব উইকেট হারিয়ে ১৪৮ রানেই থামে পাপুয়া নিউ গিনির ইনিংস।

স্কটল্যান্ডের পক্ষে যশ ডেভি ৪টি এবং হুইলস, ইভান্স, ওয়াট ও গ্রিভস ১টি করে উইকেট দখল করেন।

এর আগে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় পাপুয়া নিউ গিনি। ব্যাট করতে নেমে দলীয় ২৬ রানে দুই ওপেনারকে হারিয়ে চাপে পড়ে স্কটিশরা। এরপর ৯২ রানের জুটি গড়ে দলকে ভালো সংগ্রহের ভিত গড়ে দেন ম্যাথু ক্রস ও রিচি বেরিংটন। ক্রস আউট হন ৪৫ রান করে ও বেরিংটনের উইলো থেকে আসে ৭০ রানের ঝকঝকে ইনিংস।

তারপর আরো কোন ব্যাটারের ব্যাট থেকে ভালো রান না আসায় ৯ উইকেটে ১৬৫ রান দাঁড় করায় স্কটল্যান্ড।

পাপুয়া নিউ গিনির পক্ষে কাবুয়া মোরিয়া ৪টি, চাদ সপার ৩টি ও সাইমন আটাই ১টি উইকেট শিকার করেন।

এর ফলে সুপার টুয়েলভে আর যাওয়া হচ্ছে না পাপুয়া নিউ গিনির। এর আগের ম্যাচে ওমানের কাছে ১০ উইকেটে হারে দলটি। রাউন্ড ১-এ নিজেদের শেষ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে লড়বে পিএনজি।

আরও পড়ুন