বাংলাদেশ, জাতীয়, শিক্ষা

স্কুল-কলেজ খোলার ৩য় দিন আজ

হ্যাপী মাহমুদ

ডিবিসি নিউজ

মঙ্গলবার ১৪ই সেপ্টেম্বর ২০২১ ০৯:১০:৩৬ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

রাজধানীর স্কুল ও কলেজ খোলার তৃতীয় দিনেও দেখা গেছে শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ। স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে কর্তৃপক্ষের তৎপরতায় সন্তুষ্ট অনেক অভিভাবক। আর বন্ধুদের সাথে দেখা করতে পেরে খুশি শিক্ষার্থীরা। 

প্রতিষ্ঠানগুলোর প্রবেশ গেটে শিক্ষার্থীদের তাপমাত্রা মাপা, এরপর ভেতরে প্রবেশ করিয়ে হাত ধোয়া বা স্যানিটাইজ করা, শারীরিক দূরত্ব মেনে ক্লাসে বসানোসহ স্বাস্থ্যবিধি মানাতে নানা উদ্যোগ নিয়েছে স্কুল-কলেজের কর্তৃপক্ষ।

এমনকি স্বাস্থ্যবিধি নিয়ে ক্লাস-লেকচারও চলছে। স্বাস্থ্যবিধি মানাতে এসএসসি-এইচএসসি ও পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের প্রতিদিন ক্লাস এবং বাকিদের সপ্তাহে একদিন করে ক্লাস অনুষ্ঠিত হবার নির্দেশনা রয়েছে।

সন্তানদের শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠিয়ে স্বস্তিতে অভিভাবকরা। করোনাভাইরাসের সব ধরনের বিধিনেষেধ মানতে কর্তৃপক্ষের নেয়া ব্যবস্থায় সন্তুষ্ট তারা।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ই মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

এর আগে একই বছরের ২০শে জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি। এখন পর্যন্ত বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস (কোভিড-১৯)।

আরও পড়ুন