খেলাধুলা, ক্রিকেট

স্বার্থের সংঘাতে সৌরভ?

মুহাম্মদ খালেদ হাসান

ডিবিসি নিউজ

সোমবার ৬ই জুলাই ২০২০ ১০:৩৬:৩৪ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

স্বার্থ সংঘাতের অভিযোগ উঠেছে ইন্ডিয়ান ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলির বিরুদ্ধে।ইন্ডিয়ান একটা সিমেন্ট কোম্পানির লোগোসহ টি-শার্ট পরে নিজেদের ইনস্টাগ্রামে একটা ছবি পোস্ট করার পরেই শুরু হয় বিতর্ক।

ইনস্টাগ্রামে জেএসডব্লু সিমেন্টের লোগো সহ টি-শার্ট পরা একটি ছবি পোস্ট করেছিলেন বিসিসিআই সভাপতি ও সাবেক ইন্ডিয়া ক্যাপ্টেন সৌরভ গাঙ্গুলি। আর তাতেই তুলকালাম। প্রিন্স অফ ক্যালকাটার বিরুদ্ধে উঠে গেল স্বার্থ সংঘাতের অভিযোগ। এই ছবিতে নিয়ে কেন এমন বিতর্ক?

গাঙ্গুলির টি শার্টে ইন্ডিয়ান জেএসডব্লু সিমেন্টের লোগে থাকাতেই যত গন্ডোগোল। ইন্ডিয়ান ক্রিকেট বোর্ডের সভাপতি হওয়ার আগে গেল মৌসুমে আইপিএল ফ্র্যাঞ্চাইজি দিল্লি ক্যাপিটালসের পরামর্শক ছিলেন সাবেক ইন্ডিয়া ক্যাপ্টেন। আর দিল্লি ক্যাপিটালসের অংশীদার ছিলো জেএসডব্লু নামের একটি প্রতিষ্ঠান। বিসিসিআই সভাপতি হওয়ার পরেও সৌরভের পুরনো ভূমিকা নিয়ে উঠেছে স্বার্থ সংঘাতের অভিযোগ।

তবে সেই অভিযোগকে হুক করে উড়িয়ে দিয়েছেন বিসিসিআই সভাপতি। সৌরভের যুক্তি, দিল্লি ক্যাপিটালসের অংশীদার জেএসডব্লু নামের একটি ক্রীড়া বিপণন সংস্থা। জেএসডব্লু সিমেন্ট কোম্পানিটির মালিক হলেও দিল্লি ক্যাপিটালসের পৃষ্ঠপোষক নয়। তাই স্বার্থের সংঘাতের প্রশ্ন এখানে অবান্তর।

এ ধরনের অভিযোগ নিয়ে নিজের বিরক্তি প্রকাশ করেছেন সৌরভ। ইন্ডিয়ান এক্সপ্রেসকে তিনি বলেছেন, ‘এটা কীভাবে স্বার্থের সংঘাত হয়, আমাকে বলুন। আমি জেএসডব্লুর ব্র্যান্ড অ্যাম্বাসেডর নই। এই জেএসডব্লুই দিল্লি ক্যাপিটালসের অংশীদার। ওই সিমেন্ট কোম্পানি দিল্লি ক্যাপিটালসের স্পনসরও নয়। এখানে স্বার্থ সংঘাতের কিছু নেই। এটা অযথা একটা সমস্যা তৈরি করা।’

কিন্তু অভিযোগটা উঠছে অন্য কারণে। এই জেএসডব্লু নামের প্রতিষ্ঠানটির চেয়ারম্যান পার্থ জিন্দাল নামের এক ব্যবসায়ী। তিনি দিল্লি ক্যাপিটালসের ব্যবস্থাপনার সঙ্গেও জড়িত। আইপিএলের সময় এই পার্থ জিন্দালকে দিল্লির ডাগআউটে দেখা যায় নিয়মিত। জিন্দাল আবার সেই সিমেন্ট প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক। তবে গেল অক্টোবরেই দিল্লি ক্যাপিটালসের পরামর্শক পদ ছেড়ে দিয়েছেন সৌরভ।

আরও পড়ুন