জাতীয়, স্বাস্থ্য

স্বাস্থ্য অধিদপ্তরের ডিজিকে শোকজ

Kamrul Islam Rubel

ডিবিসি নিউজ

রবিবার ১২ই জুলাই ২০২০ ০৭:৫৪:২৯ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

রিজেন্ট হাসপাতালের সঙ্গে চুক্তি নিয়ে দেয়া বিবৃতির বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) আবুল কালাম আজাদকে শোকজ করেছে মন্ত্রণালয়।

রিজেন্ট হাসপাতালের সঙ্গে চুক্তির বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) আবুল কালাম আজাদকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। রবিবার (১২ জুলাই) স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়। একই সঙ্গে, 'মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ'র নির্দেশে রিজেন্ট হাসপাতালের সঙ্গে চুক্তি করা হয়েছে। এখানে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বলতে কি বুঝিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের ডিজি তাও জানতে চাওয়া হয়েছে। এছাড়া চুক্তি স্বাক্ষরের আগে কি কি বিষয়ে বিবেচনায় নেয়া হয়েছে তা জানাতে বলাব হয়েছে নোটিশে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপসচিব শারমিন আক্তার জাহান স্বাক্ষরিত নোটিশে উপরোক্ত বিষয়ে সুস্পষ্ট ব্যাখ্যাসহ আগামী তিন কার্যদিবসের কারণ দর্শাতে বলা হয়েছে।

প্রসঙ্গত, শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক (সমন্বয়) ডা. জাহাঙ্গীর কবির স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি রিজেন্ট হাসপাতালের প্রতারণার বিষয়ে কিছু আইনি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রতিষ্ঠানটির স্বত্ত্বাধিকারি মো. শাহেদ করিমের বিভিন্ন প্রতারণার খবরও বেরিয়ে আসছে। স্বাস্থ্য অধিদপ্তর তার বিষয়ে আগে অবহিত ছিল না। এমনকি দেশে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় পর যখন কোনো বেসরকারি হাসপাতাল রোগীদের সেবা দিতে রাজি হচ্ছিলো না তখন এগিয়ে আসে রিজেন্ট হাসপাতাল। তখন রিজেন্ট হাসপাতালের মিরপুর ও উত্তরা শাখা করোনা ডেডিকেটেড হাসপাতাল হিসেবে সেবা দিতে আগ্রহ প্রকাশ করে।

এছাড়া লাইসেন্স নবায়নের শর্ত দিয়ে রিজেন্ট হাসপাতালের সঙ্গে চুক্তি করা হয় বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

আরও পড়ুন