জেলার সংবাদ

স্বেচ্ছাসেবক লীগ নেতা শুভ্র হত্যা মামলা: ১৯ জনের নামে চার্জশিট

ময়মনসিংহ প্রতিনিধি

ডিবিসি নিউজ

বৃহঃস্পতিবার ৬ই মে ২০২১ ১২:৪১:২৭ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

ময়মনসিংহের গৌরীপুরে চাঞ্চল্যকর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান শুভ্র হত্যা মামলার চার্জশিট দাখিল করা হয়েছে।

বুধবার (৫ মে) বিকেলে, মামলার তদন্ত কর্মকর্তা জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ কামাল আকন্দ ২৮৪ পৃষ্টার চার্জশিট ৪ নং আমলী (গৌরীপুর) আদালতে জমা দেন।

পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলাম এবং উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক রিয়াদুজ্জামান রিয়াদসহ ১৯ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেছে ডিবি পুলিশ। চার্জশিটে অভিযুক্তদের মধ্যে আ.লীগ নেতা সৈয়দ রফিকের দুই ভাই এবং বিএনপি নেতা রিয়াদের দুই ভাইকেও অভিযুক্ত করা হয়েছে।

অভিযুক্ত আসামিদের মধ্যে পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলামসহ তিনজন উচ্চ আদালতের জামিনে মুক্ত আছেন। নয়জনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা ময়মনসিংহ কেন্দ্রীয় কারাগারে জেলহাজতে আছেন। বাকিরা পলাতক রয়েছেন।

পুলিশ সুপার মোহা. আহমার উজ্জামান জানান, মামলায় এজাহারনামীয় আসামি ছিলেন ১৪ জন। এর বাইরের তদন্তকালীন ঘটনার সঙ্গে সম্পৃক্ততা পেয়ে আরো পাঁচজনকে নতুন আসামি করে অভিযোগ দেয়া হয়েছে। তদন্তে সরাসরি হত্যাকাণ্ডে জড়িত ও পরিকল্পনায় যারা জড়িত প্রমাণ পাওয়া গেছে তাদের বিরুদ্ধেই অভিযোগপত্র দেয়া হয়েছে।

উল্লেখ্য, গত বছরের ১৭ অক্টোবর শনিবার রাতে গৌরীপুর পৌর শহরের মধ্যবাজার এলাকার মরিচ মহলে স্বেচ্ছাসেবকলীগ নেতা মাসুদুর রহমান শুভ্রকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয়। ঘটনার দুইদিন পর নিহতের ছোট ভাই আবিদুর রহমান প্রান্ত বাদী হয়ে ১৪ জনের নাম উল্লেখ করে গৌরীপুর থানায় একটি হত্যা মামলা করেন। ২২ অক্টোবর মামলার তদন্তভার পায় জেলা গোয়েন্দা পুলিশ।

আরও পড়ুন