বাংলাদেশ, জাতীয়, রাজনীতি

'হত্যা হত্যাকে ডেকে আনে'

ডিবিসি নিউজ ডেস্ক

ডিবিসি নিউজ

শনিবার ১৫ই আগস্ট ২০২০ ০৪:১৬:৩৪ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন যে বুলেট শেখ হাসিনা ও শেখ রেহানাকে এতিম করেছিলো, সেই একই বুলেট বেগম খালেদা জিয়াকে বিধবা করেছেন।

তিনি আজ দুপুরে গ্রীন ইউনিভার্সিটি বাংলাদেশ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় একথা বলেন। ওবায়দুল কাদের তার বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলোচনা সভায় যুক্ত হন।

'হত্যা হত্যাকে ডেকে আনে' উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন যে বুলেট বঙ্গবন্ধুকে রক্তাক্ত করেছিলো সেই বুলেটই জিয়াউর রহমানকে রক্তাক্ত করেছে। তিনি বলেন সেনাপতি জিয়াউর রহমান বঙ্গবন্ধুর খুনিদের বিদেশে চাকরি দিয়ে পুরস্কৃত করেছিলো এবং আইন করে খুনিদের বিচার প্রক্রিয়ার পথ বন্ধ করে দেয়ার ঘৃন্যতম ইতিহাস পৃথিবীতে আর একটিও নেই।

ওবায়দুল কাদের বলেন, দীর্ঘদিন বাংলাদেশ যে পাপের বোঝা বয়ে বেড়াচ্ছিলো বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশে ফিরে এসেছিলেন বলেই আজ জাতি পাপের বোঝা থেকে মুক্ত হয়েছে।
বিএনপির ক্ষমতায় থাকাকালীন সময়ে আওয়ামী লীগের ২১ হাজার নেতাকর্মী হত্যা করেছিল, তারা কি সেসব হত্যাকান্ডের বিচার করেছে- প্রশ্ন রেখে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, যারা খুন-গুমের কথা বলেন তারা কি কোন দিন কোনো খুনের বিচার করেছিলো?

গ্রীন ইউনিভার্সিটি বাংলাদেশমএর উপাচার্য অধ্যাপক ডক্টর মোঃ গোলাম সামদানির সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন তথ্য প্রতিমন্ত্রী ডাক্তার মোঃ মুরাদ হাসান।

আরও পড়ুন