বিনোদন, বলিউড

হাসপাতালে ভর্তি কিংবদন্তী অভিনেতা দিলীপ কুমার

ডিবিসি নিউজ ডেস্ক

ডিবিসি নিউজ

রবিবার ৬ই জুন ২০২১ ০৩:৫৬:০৭ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

ফের হাসপাতালে ভর্তি হয়েছেন কিংবদন্তী আভিনেতা দিলীপ কুমার। শ্বাসকষ্টজনিত সমস্যার কারণে রবিবার মুম্বইয়ের একটি বেসপকারি হাসপাতালে ভর্তি করা হয় তাকে। দীর্ঘদিন ধরে বার্ধক্য জনিত সমস্যায় ভুগছেন বছর ৯৮ এর দিলীপ কুমার।

রবিবার সকাল সাড়ে ৮টার দিকে তাকে মুম্বাইয়ের পি.ডি হিন্দুজা হাসপাতাল অ্যান্ড মেডিক্যাল রিসার্চ সেন্টারে ভর্তি করা হয়েছে বলে তার স্ত্রী অভিনেত্রী সায়রা বানুর বরাতে জানিয়েছে ইন্ডিয়ান এক্সপ্রেস।

২০২০ সালে তার শারিরীক অবস্থার অবনতি হয়েছিল তখনও হাসপাতালে ভর্তি হন তিনি। সেই সময় তার জন্য প্রার্থণা করার অনুরোধ করেন সায়রা বানু। তবে সেবারও সকলের ভালোবাসা সুস্থ হয়ে বাড়ি ফেরেন বর্ষীয়ান এই অভিনেতা।

দিলীপ কুমার ও সায়রা বানুর দীর্ঘ দিনের দাম্পত্য জীবন। ১৯৬৬ সালে বিয়ে করেন তারা। তবে দিলীপ কুমার ও মধুবালার প্রেম কাহিনী সেই বেশ চর্চিত ছিল। মোটে ১২ বছর বয়সে দিলীপ কুমারের প্রেমে পড়েন সায়রা বানু। তাদের প্রথম দেখা মুম্বইয়ের মেহবুব স্টুডিওতে। তখন দিলীপ কুমার বলিউডের সুপারস্টার। তার জন্ম ১৯২২ সালে অবিভক্ত ভারতের পেশোয়ারে।

দিলীপ কুমার নামে সিনেমা জগতে পা রাখলেও এই অভিনেতার আসল নাম হলো মোহাম্মদ ইউসুফ খান।

প্রায় ছয় দশকের ক্যারিয়ারে অভিনয় করেছেন ‘আন্দাজ’, ‘আন’, ‘ক্রান্তি’, ‘শক্তি’, ‘কারমা’, ‘সওদাগর’, ‘দেবদাস’ এবং ‘মুঘল-এ-আজম’সহ আরও অনেক চলচ্চিত্রে।

বলিউডের ট্র্যাজেডি কিং হিসেবে পরিচিত এই শিল্পীকে শেষবারের মতো পর্দায় দেখা গেছে ১৯৯৮ সালে, ‘কিলা’ সিনেমায়। ২০১৫ সালে ভারতের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা পদ্মভূষণে ভূষিত হন দিলীপ কুমার।

আরও পড়ুন