বিনোদন, ঢালিউড, টেলিভিশন

হাসপাতালে ভর্তি সাদেক বাচ্চু, আজ জানা যাবে করোনা আক্রান্ত কিনা?

কামরুল ইসলাম

ডিবিসি নিউজ

মঙ্গলবার ৮ই সেপ্টেম্বর ২০২০ ০৭:৫৬:১৭ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

গুণী অভিনেতা সাদেক বাচ্চু গুরুতর অসুস্থ। তাঁকে ঢাকা মেডিকেল কলেজে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ তার কোভিড-১৯ পরীক্ষা করা হবে। করোনা পরীক্ষার পরেই শুরু হবে তার মূল চিকিৎসা।

রবিবার রাতে অসুস্থ হয়ে গেলে দ্রুত তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বিষয়টি শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান গণমাধ্যমকে নিশ্চিত করেছে।

জায়েদ খান জানান, ''রোববার রাতে প্রবীণ এ অভিনেতাকে জরুরি ভিত্তিতে হাসপাতালে ভর্তি করা হয়।''

গেল ৬ সেপ্টেম্বর রাতে জ্বরে আক্রান্ত হন বরেণ্য এ অভিনেতা। তার মেয়ে মেহজাবীন এই বিষয়ে বলেন, 'আব্বুর জ্বর কমছেই না। তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে রোববার রাতেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এ মুহূর্তে তিনি চিকিৎসকের পর্যবেক্ষণে রয়েছেন। অবস্থা এখনো আগের মতোই রয়েছে।''

সাদেক বাচ্চু ঢালিউডের খলনায়ক হিসেবে সমাদৃত তবে কিন্তু তিনি  নায়ক হয়েই বড় পর্দায় উপস্থিত হয়েছিলেন। ১৯৮৫ সালে রামের সুমতি চলচ্চিত্রে নায়কের ভূমিকায় তিনি বড় পর্দায় অভিষিক্ত হন। সুখের সন্ধানে চলচ্চিত্র দিয়ে খল চরিত্রে অভিনয় শুরু করেন। এরপর থেকে খল চরিত্রে অভিনয়ের জন্য অধিক জনপ্রিয় হয়ে ওঠেন। নব্বই দশকে এহতেশামের ‘চাঁদনী’ ছবিতে অভিনয়ের পর জনপ্রিয়তা পান খলনায়ক হিসেবে। এই পরিচয়েই দেশজুড়ে খ্যাতি ছড়িয়ে পড়ে সাদেক বাচ্চুর।

বড় পর্দার বাচ্চু হলেও তার অভিনয় জীবনে প্রবেশ করেন ১৯৬৩ বেতারে 'খেলাঘর' নাটকে অভিনয়ের মাধ্যমে। হাজারের উপরে নাটকেও অভিনয় করেছেন গুনী এই অভিনেতা। তাছাড়া রেডিও, টেলিভিশনে যাওয়ার আগে মঞ্চে ওঠেন সাদেক বাচ্চু। শিশুকাল থেকে মঞ্চের সঙ্গে তাঁর বন্ধন। মতিঝিল থিয়েটার তাঁর নাট্যদল। দলের সভাপতি তিনি। এখনো নাটক রচনা করেন, নির্দেশনা দেন। গত বইমেলায়ও মুক্তমঞ্চে নাটক মঞ্চস্থ করেছেন।

তিনি এখনো চলচ্চিত্রে সক্রিয় আছেন। করোনার জন্য বন্ধ কবরী সারোয়ার পরিচালিত এই তুমি সেই তুমি সিনেমার প্রথম দুই দিনের শুটিং-এ অংশ নিয়েছিলেন।  সাদেক বাচ্চু। এখন পর্যন্ত প্রায় ৫০০ চলচ্চিত্রে অভিনয় করেছেন। অভিনয় জীবনের সর্বোচ্চ অর্জন হিসেবে ২০১৮ সালে 'একটি সিনেমার গল্প' চলচ্চিত্রে খলচরিত্রে অভিনয়ের জন্য পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। 

আরও পড়ুন