ক্রিকেট

হোম কোয়ারেন্টিনেও নিজেকে ফিট রাখতে ব্যস্ত মুশফিক

Kamrul Islam Rubel

ডিবিসি নিউজ

মঙ্গলবার ৩১শে মার্চ ২০২০ ০৮:০৩:৪৪ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

হোম কোয়ারেন্টিনে থাকলেও নিজেকে ফিট রাখতে ব্যস্ত সময় কাটাচ্ছেন মুশফিকুর রহিম।

খেলা বন্ধ। হোম কোয়ারেন্টিনে থাকলে মেদ বাড়তে পারে খেলোয়াড়দের। ফিটনেসে দেখা দিতে পারে ঘাটতি। তবে, সবার ক্ষেত্রে তো আর কথাটা সত্য নয় তেমনই একজন মুশফিকুর রহিম। বাসায় বসেই কত উপায়ে ব্যায়াম করে নিজেকে ফিট রাখা যায় মুশি দেখিয়েছেন সেটাই।

সপ্তাহ খানেক আগে পুরো দেশকে সতর্ক করেছিলেন মুশফিকুর রহিম। ঘরে শুয়ে বসে থাকলে কি আর খেলোয়াড়দের চলবে? ফিট তো থাকা চাই। সে কারণেই মুশি ফ্যানদের সাথে শেয়ার করেছেন তার সাপ্তাহিক রুটিন। কোন দিন কি করছেন? সেটা জেনে নিয়ে মানুষকেও অনুপ্রাণিত করেছেন জিমে না গেলেও বাসায় থেকে নিজেকে কিভাবে ফিট রাখা যায় সেই পন্থা।

জাতীয় দলের সব চেয়ে পরিশ্রমী ক্রিকেটার মানা হয় এই মিডল অর্ডার ব্যাটসম্যানকে। শোনা যায় অনুশীলনে সবার আগে এসে সবার পরে যাওয়া খেলোয়াড়টি নাকি মুশফিকই। ছবিগুলো সেই প্রমাণই তো দিচ্ছে।

মেদ ঝড়াতে বা শরীরে মেদ যাতে না বাড়ে সে কারণেই মুশফিকুর রহিমের এই ঘাম ঝড়ানো। বাসাতেই কত উপায়ে যে ব্যায়াম করা যায় মুশি দেখিয়েছেন সেই নমুনা।

তবে, ক্রিকেটার যখন তখন শুধু ব্যায়ামেই তো আর মন ভরে না। ব্যাট-বলের সংস্পর্শ না পেলে কি আর চলে? বাড়িতে বসেও তাই ব্যাট হাতে নেন ড্যাশিং এই ব্যাটসম্যান। স্কিলের ঝালাইও যে চাই-ই চাই।

আরও পড়ুন