বাংলাদেশ, জেলার সংবাদ, স্বাস্থ্য

'১২-১৭ বছরের শিক্ষার্থীদের ফাইজারের টিকা দেয়া হবে'

মানিকগঞ্জ প্রতিনিধি

ডিবিসি নিউজ

শনিবার ১৮ই সেপ্টেম্বর ২০২১ ০৪:৩৬:৫৭ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ১২ থেকে ১৭ বছরের শিক্ষার্থীদের ফাইজারের টিকা দেয়া হবে। আগামী দুই সপ্তাহের মধ্যে আমরা টিকা প্রদান কার্যক্রম শুরু করবো।

আজ শনিবার দুপুরে মানিকগঞ্জ পৌরসভার উন্নয়নকল্পে ভবিষ্যত কর্মপরিকল্পনা বিষয়ে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনার টিকা কিভাবে দিব এবং কোথায় দিব এখন আমরা সেই পরিকল্পনাই করছি। যেহেতু শিক্ষা-প্রতিষ্ঠান খুলে দেওয়া হয়েছে তাই শিক্ষার্থীদের সুরক্ষার কথা বিবেচনা করেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

মন্ত্রী আরও বলেন, শুক্রবার আমাদের আরও ৫০ লাখ টিকা এসেছে এবং তার সাতদিন আগে ৫৪ লাখ টিকা এসেছে। আমরা প্রথমে শিক্ষার্থীদের টিকা দিব এবং পর্যায়ক্রমে এই বয়সি অন্যান্য শিশুদেরও টিকা দেয়া হবে।

তিনি আরও বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) সঙ্গে ১০ কোটি টিকার চুক্তি করা হয়েছে। বাংলাদেশসহ পৃথিবীর ৮টি দেশকে লাল তালিকাভুক্ত করেছিলো যুক্তরাষ্ট্র। তবে এখন সেখান থেকে আমাদের দেশের নাম বাদ দিয়েছে যুক্তরাষ্ট্র। এ পর্যন্ত আমরা আড়াই কোটি মানুষকে টিকা দিয়েছি। করোনা নিয়ন্ত্রণে নাই বলে সোমালিয়ার প্রধানমন্ত্রী তার ক্ষমতা হারিয়েছেন এবং থাইল্যান্ডের সরকার প্রধানের অবস্থাও শোচনীয়।

এ সময় পৌর মেয়র মো. রমজান আলীর সভাপতিত্বে জেলা প্রশাসক আব্দুল লতিফ, পুলিশ সুপার গোলাম আজাদ খান, জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম মহীউদ্দীন, জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক সুলতানুল আজম খান আপেল, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আফসার উদ্দিন সরকার, প্রেসক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানু, সাধারন সম্পাদক বিপ্লব চক্রবর্তী প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন