অন্যান্য খেলা

১৫ বছর পর বক্সিং রিঙে ফিরছেন মাইক টাইসন

শামীম আহমেদ

ডিবিসি নিউজ

শনিবার ২৫শে জুলাই ২০২০ ১২:০১:১৫ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

দীর্ঘ বিরতির পর আবারো বক্সিং রিঙে ফিরছেন সাবেক হেভিওয়েট চ্যাম্পিয়ন মাইক টাইসন। এ বছর সেপ্টেম্বরে রিঙে মুখোমুখি হবেন ফোর ডিভিশন ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন রয় জোনস জুনিয়রের।

সেপ্টেম্বরে প্রদর্শণী ফাইট দুই হেভিওয়েট বক্সার মাইক টাইসন ও রয় জোনস জুনিয়রের। বক্সিং ফ্যানদের উত্তেজনা শুরু হয়ে গেছে অনেক আগেই। ক্যালিফোর্নিয়ার ডিগনিটি হেলথ স্পোর্টস পার্কে মুখোমুখি মাস দেড়েক পরেই রিঙ মাতবেন দুই বক্সিং তারকা।

এর আগে মে'তে রিঙে ফেরার কথা জানিয়েছেন 'ব্যাডেস্ট ম্যান অব দ্যা প্লানেট'। আট রাউন্ডের মাইক টাইসন ঝড় দেখা যাবে ট্রিলার নামে মার্কিন অ্যাপে। অবশ্যই গাটের পয়সা খরচ করতে হবে বক্সিং ফ্যানদের। ডব্লিউবিএ, ডব্লিউবিসি ও আইবিএফ টাইটেল দেখিয়ে ফ্যানদের ফেরার বার্তা দেন টাইসন। আইরন ম্যাকের মূল উদ্দেশ্য কিন্তু চ্যারিটি মানি সংগ্রহ করা।

বক্সার রয় জোনস জুনিয়র বলেন, 'বক্সিং একটা নিষ্ঠুর খেলা। তিনি আধিপত্য তৈরি করেছিলেন। তার পা, উরু, বাহু আর ঘাড় বিশাল। অবশ্যই এটা ঝুঁকির, কিন্তু ঈশ্বর সবার নিয়ন্ত্রণে আছেন।'

১৯৮৬ সালে ট্রেভর বারবিককে হারিয়ে সবচেয়ে কম বয়সে হেভিওয়েট চ্যাম্পিয়নের টাইটেল নিজের করে নেন মাইক টাইসন। পেশাগত ৫৮ ফাইটিংয়ে ৫০টাই জিতেছেন এই মার্কিন তারকা। ২০০৫ সালে কেভিন ম্যাকব্রাইডের কাছে হেরে অবসরে যান তিনি।

আরও পড়ুন