বিভিন্ন মেয়াদে ৩০ শিক্ষার্থী বহিষ্কার

২৭ দিন পর ২৭শে নভেম্বর খুলছে চমেক

চট্টগ্রাম প্রতিনিধি

ডিবিসি নিউজ

মঙ্গলবার ২৩শে নভেম্বর ২০২১ ০৪:৫৯:৩১ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় প্রায় ২৭ দিন বন্ধ থাকার পর আগামী ২৭ নভেম্বর খুলছে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ।

মঙ্গলবার দুপুরে একাডেমিক কাউন্সিলের বৈঠক শেষে এ সিদ্ধান্ত জানানো হয়। এছাড়া সংঘর্ষের জড়ানোর অভিযোগে ৩০ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে কলেজ থেকে বহিষ্কার ও ছাত্রাবাস বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এ বিষয়ে মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক সাহেনা আক্তার জানান, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ক্যাম্পাসে সকল ধরনের রাজনীতি, সভা ও সমাবেশ আগে থেকেই নিষিদ্ধ ছিল। কিন্তু এ নির্দেশনা না মেনে সংঘর্ষে জড়ানোর অভিযোগে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এর আগে, গতকাল সোমবার সংঘর্ষের ঘটনায় তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে কমিটি। তদন্ত কমিটির প্রধান চমেকের সার্জারি বিভাগের অধ্যাপক ডা. মতিউর রহমান খান চমেকের অধ্যক্ষের কাছে প্রতিবেদন জমা দেন।

প্রসঙ্গত, গত ২৯ ও ৩০ অক্টোবর দুই দফায় সংঘর্ষে জড়ায় ছাত্রলীগের বিবাদমান ২টি গ্রুপ। এসময় আহত হয় বেশ কয়েকজন। এরমধ্যে আকিব নামে ২য় বর্ষের এক শিক্ষার্থী মাথায় গুরুতর আঘাত পেলে তাকে আইসিইউতে ভর্তি করানো হয়। পরে অপারেশন করে তার মাথার হাড়ের একটি অংশ খুলে পেটের চামড়ার নিচে রাখা হয়। ওই হাড় আরেকটি অপারেশনের মাধ্যমে আগের জায়গায় প্রতিস্থাপন করা হবে বলে জানান চিকিৎসকরা। আহত আকিব দীর্ঘদিন হাসপাতালে চিকিৎসা শেষে গত বৃহস্পতিবার বাড়ি ফিরেছেন। পরে অনদির্ষ্টকালের জন্য কলেজ ও ছাত্রাবাস বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ।

আরও পড়ুন