জেলার সংবাদ

৭শ' স্কুল ছাত্রী পেলো বাইসাইকেল

ডিবিসি নিউজ ডেস্ক

ডিবিসি নিউজ

শনিবার ৪ঠা জুলাই ২০২০ ০৫:২৩:৪৮ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

পঞ্চগড়ের বোদা ও দেবীগঞ্জ উপজেলার স্কুল থেকে দূরের দরিদ্র ও মেধাবী ৭শ' ছাত্রীকে বিদ্যালয়ে যাতায়াতের জন্য বাইসাইকেল তুলে দিয়েছে উপজেলা প্রশাসন। শনিবার ছাত্রীদের হাতে বাইসাইকেল তুলে দেন রেলপথ  মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন।

মুজিব বর্ষ উপলক্ষে জেলার পাঁচ উপজেলায় এলজিএসপি-৩ প্রকল্প থেকে সকল ইউপি চেয়ারম্যানদের মাধ্যমে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মোট ১৭’শ ছাত্রীর মাঝে বাইসাইকেল বিতরণের উদ্যোগ নেয় জেলা প্রশাসন। বাল্য বিবাহ রোধ ও নারী শিক্ষাকে আরও এগিয়ে নিতেই এই উদ্যোগ নেয়া হয়েছে বলে জানান আয়োজকরা।

বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে মন্ত্রী বলেন, সরকার শিক্ষার উন্নয়নে নানামুখী উদ্যোগ নিয়েছে। বছরের প্রথম দিনেই বিনামূল্যে বই বিতরণ করা হচ্ছে। একই সাথে উপবৃত্তিসহ পিছিয়ে পড়া শিক্ষার্থীদের এগিয়ে নিতে গ্রহণ করা হয়েছে নানা কর্মসূচি। এর পাশাপাশি স্থানীয় সরকারের মাধ্যমে নারী শিক্ষার প্রসারে এই বাইসাইকেল বিতরণ করা হচ্ছে। আমরা চাই নারীরাও যেন সময়ের সাথে তাল মিলিয়ে সম অধিকার নিয়ে এগিয়ে যেতে পারে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক সারোয়ার মাহমুদ, জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, দেবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক চিশতী, বোদা উপজেলা চেয়ারম্যান ফারুক আলম টবি, দেবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রত্যয় হাসান, বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তা সোলেমান আলী, বোদা পৌর মেয়র ওয়াহিদুজ্জামান সুজাসহ আওয়ামীলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন