• বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯
  • রাত ১:৩৬
বন্যাবিধ্বস্ত রাস্তায় ফোটোশ্যুট

'মারমেইড ইন ডিজাস্টার'

'মারমেইড ইন ডিজাস্টার'
তিনদিনের বৃষ্টিতে ভেসে গিয়েছে ভারতের বিহারের রাজধানী পাটনার বহু বাড়িঘর, দোখানপাট, এমনকি হাসপাতালও। প্রায় বুক সমান জল বহু এলাকায়। ফলে সপ্তাহান্তে শহরের জনজীবন কার্যত অবরুদ্ধ হয়ে যায়।

জাতীয় বিপর্যয় প্রতিরক্ষা বাহিনীর তিনটি দল পাটনায় মোতায়েন হয়ে উদ্ধারকার্য চালাচ্ছে। মঙ্গলবার পর্যন্ত বন্ধ থাকবে স্কুল। এই পরিস্থিতিতের মধ্যেই পাটনার রাস্তায় এক তরুণীর ফোটোশ্যুট! যা নিয়ে কার্যত দ্বিধাবিভক্ত সোশ্যাল মিডিয়া।

তরুণীর নাম অদিতি সিংহ। ‘ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি'র ছাত্রী অদিতির ওই বৃষ্টিনিমগ্ন পাটনায় তোলা ছবি ভাইরাল হয়ে গিয়েছে।ইনস্টাগ্রাম ও ফেসবুকে ছবিগুলি শেয়ার করেছেন ফোটোগ্রাফার সৌরভ অনুজ। ওই ছবির সিরিজের নাম ‘মারমেইড ইন ডিজাস্টার' (Mermaid in disaster)। লাল পোশাকে মৎস্যকন্যার ভূমিকায় অদিতি। সৌরভ অবশ্য জানিয়ে দেন, এই ছবির উদ্দেশ্য কেবল পাটনার বন্যা বিপর্যয়কে তুলে ধরা।

কেমোফ্লেজে চিতা! দেখুন তো চোখের সামনে থাকা চিতাবাঘকে খুঁজে পাচ্ছেন কিনা! তিনি ফেসবুকে লেখেন, ‘‘ফোটোশ্যুট কেবল পাটনার বর্তমান পরিস্থিতিকে তুলে ধরবার জন্য করা হয়েছে। এটাকে ভুল ভাবে নেবেন না।'' ইনস্টাগ্রামে ওই ফোটো শ্যুট ১০,০০০ লাইক পেয়েছে। পাশাপাশি পেয়েছে মিশ্র প্রতিক্রিয়া।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 

Mermaid in disaster.!! Shot during the flood like situation in Patna Nikon D750 with 50mm 1.4 In frame - Aditi Singh Thank you @pk_ki_photography @ashish_skywalker for the help Bts videos coming soon on @meowwala . . . #meowstudio #sauravanuraj #portraitsofficial #shadesofdv #dynamicportraits #themysteryproject #patna #bihar #creative_portraits #portraitgames #portraits_mf #portraitpage #portraitvision #portraitmood #pursuitofportraits #theportraitsindia #gramslayers #framesforankit # #tripotocommunity #cntgiveitashot #othallofframe #outlooktraveller #instagram #yourshot_india #colorsofindia #colorsoflife #photographers_tr #india_clicks #everydayindia

A post shared by Meow Studio (Saurav Anuraj) (@sauravanuraj) on


অনেকেই পাটনার বর্তমান পরিস্থিতিকে তুলে ধরার জন্য সৌরভ ও অদিতিকে ধন্যবাদ দিয়েছে। কিন্তু অনেকেই দাবি করেন, এখানে বন্যাকে কেবল পটভূমি হিসেবে ব্যবহার করে তাকে রোম্যান্টিক ভাবে তুলে ধরার চেষ্টা করা হয়েছে নিজেদের স্বার্থে। সূত্র- এনডিটিভি

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ১লা অক্টোবর, ২০১৯
আপডেটঃ রবিবার, ২০শে অক্টোবর, ২০১৯ ভোর ০৫:৪০


সর্বশেষ

আরও পড়ুন