বিনোদন, রাজধানী, নারী

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৯’ এর মুকুট জিতলেন রাফাহ নানজিবা তোরসা

শামীম আহমেদ

ডিবিসি নিউজ

শনিবার ১২ই অক্টোবর ২০১৯ ০৮:৩০:২০ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

আগামী ডিসেম্বরে লন্ডনে অনুষ্ঠিত হবে বিশ্বসুন্দরী প্রতিযোগিতা। সেখানে বাংলাদেশের হয়ে অংশ নেবেন রাফাহ নানজিবা তোরসা।

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৯’ এর মুকুট জয় করলেন রাফাহ নানজিবা তোরসা। শুক্রবার রাতে সোনারগাঁও হোটেলে মিস ওয়ার্ল্ড বাংলাদেশের গ্র্যান্ড ফিনালেতে ঘোষণা করা হয় বিজয়ী তোরসার নাম।

এছাড়া, প্রথম রানার আপ হয়েছেন ফাতিহা মিয়ামি। আর, দ্বিতীয় রানার আপ হয়েছেন জান্নাতুল ফেরদৌস মেঘলা।

নিজের অনুভূতি জানিয়ে মিস ওয়ার্ল্ড বাংলাদেশ তোরসা বলেন, 'আমি আসলে ভাষা হারিয়ে ফেলেছি। অনেক পরিশ্রম করেছি নিজেকে সেরা হিসেবে দেখবো বলে। আমার আত্মবিশ্বাস ছিলো। সবার কাছে দোয়া চাই, আমি যেন দেশের মুখ উজ্জ্বল করতে পারি।'

চট্টগ্রামের মেয়ে হলেও তোরসার গ্রামের বাড়ি কক্সবাজার জেলার কুতুবদিয়াতে। বর্তমানে তিনি পড়াশোনা করছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগে।

গ্র্যান্ড ফিনালেতে শীর্ষ ১২ প্রতিযোগীর মধ্যে হয় শ্রেষ্ঠত্বের লড়াই। সেখান থেকে প্রথমে শীর্ষ ৬ প্রতিযোগী নির্বাচন করা হয়। নির্বাচিতরা হলেন সুমাইয়া শান্তা, জান্নাতুল ফেরদৌস মেঘলা, রাফাহ নানজিবা তোরসা, প্রিয়ন্তী উর্বী, ফাতিহা মিয়ামি, নিশা চৌধুরী। এরপর, তাদের মধ্য থেকে আবার নির্বাচিত হন শীর্ষ ৩ জন।

এ বছরের ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ অডিশনের জন্য ৩৭ হাজার ২৪৩ জন সুন্দরী নিবন্ধন করেন। সেখান থেকে অডিশনের জন্য ডাক পান ৩০০ জন। যাচাই বাছাই শেষে ৩৫ জন সুন্দরী নিয়ে শুরু হয় প্রতিযোগিতার মূল আয়োজন। সৌন্দর্য, শিক্ষা, বুদ্ধিমত্তাসহ কিছু যোগ্যতার ওপর ভিত্তি করে বাছাই করা হয় সেরা ১২ জন সুন্দরী। সেখান থেকে সেরা সুন্দরী রাফাহ নানজিবা তোরসাকে নির্বাচিত করা হয়।

প্রধান তিন বিচারক ছিলেন চিত্রনায়িকা মৌসুমী, চিত্রনায়ক ফেরদৌস ও সৌন্দর্য বিশেষজ্ঞ ফারনাজ আলম।

এর আগে, ২০১৭ সালে মিস ওয়ার্ল্ড বাংলাদেশের মুকুট পরেন জেসিয়া ইসলাম ও ২০১৮ সালে বিজয়ী হন জান্নাতুল ফেরদৌস ঐশী।

আরও পড়ুন