• সোমবার, ১৪ অক্টোবর ২০১৯
  • সকাল ৮:০৯

'ইসি সুষ্ঠু ও অবাধ নির্বাচন করবে'

'ইসি সুষ্ঠু ও অবাধ নির্বাচন করবে'

প্রাতিষ্ঠানিক বিরোধীদল হিসেবে রাস্তায় দাঁড়ানোর সৎ সাহস বিএনপির নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ডিবিসি নিউজকে দেয়া সাক্ষাৎকারে তিনি জানান, 'খালেদা জিয়াকে মুক্তি দেয়া বা না দেয়ার বিষয়টি সম্পূর্ণ আদালতের এখতিয়ার, এতে সরকারের কোনো সংশ্লিষ্টতা নেই। আওয়ামী লীগ সরকারের মেয়াদেই নির্বাচন কমিশন সুষ্ঠু ও অবাধ নির্বাচনের আয়োজন করবে বলেও  জানান ওবায়দুল কাদের।

জাতীয় নির্বাচনের সময় যতই ঘনিয়ে আসছে, ততই বড় হয়ে উঠছে একটি প্রশ্ন। নির্বাচনকালীন সরকারের ধরণ কেমন হবে? এমন প্রশ্নে ওবায়দুল কাদের জানান, নির্বাচন করবে নির্বাচন কমিশন আর ঐ সময় রুটিন কাজ করে যাবে সরকার।

বিরোধীদল হিসেবে বিএনপির এখন কোনো গ্রহণযোগ্যতা নেই মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন ৯ বছরে ৯ মিনিটের জন্যও রাস্তায় দাঁড়াতে পারেনি বিএনপি। তারা আন্দোলনের ডাক দিচ্ছে কিন্তু তাদের ডাকে জনগণ আর সাড়া দিচ্ছে না।

নির্বাচনের আগে আগে খালেদা জিয়ার মুক্তি প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বেগম জিয়াকে সরকার মুক্তি দিবে এটা দুঃস্বপ্ন। আদালতের নির্দেশে তিনি দণ্ডপ্রাপ্ত হয়েছেন। তাকে জামিন দিয়েছে হাইকোর্ট, তার বিরুদ্ধে আরও মামলা থাকলে তা নির্ধারণ করবে আদালত। তাহলে আদালতকে কি সরকার নিয়ন্ত্রণ করবে যে সরকারের পক্ষ থেকে বলা হবে বেগম জিয়াকে মুক্তি দিয়ে দাও এটা কোন ধরণের কথা বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

৭৫ পরবর্তী রাজনীতিতে ছাত্রলীগের ভূমিকা প্রসঙ্গে সংগঠনটির সাবেক সভাপতি ওবায়দুল কাদের বলেন, 'বঙ্গবন্ধুর হত্যার পর ছাত্রলীগের পক্ষ থেকে আমরা প্রথম প্রতিবাদ করা হয়। সবাই যখন জীবন রক্ষা করা নিয়েই ব্যস্ত তরুণরাই ছিলো ভরসা।'

ছাত্রলীগের কমিটি দেয়া প্রসঙ্গে তিনি জানান শিগগিরই ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হবে।

ডেস্ক
ডিবিসি নিউজ ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ১৮ই জুন, ২০১৮
আপডেটঃ রবিবার, ১৩ই অক্টোবর, ২০১৯ বিকাল ০৫:৫৫


সর্বশেষ

আরও পড়ুন