• বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯
  • রাত ১০:৪৮

দুই দিন বাড়ানো হল বই মেলার সময়

দুই দিন বাড়ানো হল বই মেলার সময়

শেষ দিনে এসে অমর একুশে গ্রন্থমেলার সময় দু'দিন বাড়ানো হয়েছে। শেষ দু'দিন অমর একুশের গ্রন্থমেলা পড়েছিলো ঝড়-বৃষ্টির কবলে। তাই সময় বাড়ানোর দাবি ছিল সবার। এই দাবি মেনে আগামী শুক্র ও শনিবার মেলার সময় বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলা একাডেমি কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার রাতে বাংলা একাডেমি সূত্রে এই তথ্য নিশ্চিত করা হয়। এ দু'দিন মেলার গেট খুলবে সকাল ১১টায় এবং মেলা চলবে রাত ৯টা পর্যন্ত।

নিয়ম অনুযায়ী মেলা শেষ হওয়ার কথা ছিল ২৮শে ফেব্রুয়ারি। কিন্তু এবারের বই মেলা একাধিকবার ঝড় বৃষ্টির কবলে পড়ে। এতে লেখক এবং প্রকাশকরা ক্ষতির সম্মুখীন হয়ে সময় বাড়ানোর দাবি জানিয়ে আসছিলো।

এরই প্রেক্ষিতে আজ বৃহস্পতিবার বই মেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ মেলার মেয়াদ দু'দিন বাড়ানোর ঘোষণা দেন।

সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, 'বিষয়টি নিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করেছি। তিনি মেলার সময় আরও দুই দিন বাড়ানর পরামর্শ দেন। এর ফলে, আগামী ২রা মার্চ অমর একুশে গ্রন্থমেলার সমাপ্ত হবে।'

অমর একুশের গ্রন্থমেলায় এ পর্যন্ত নতুন বই প্রকাশিত হয়েছে চার হাজার ৬শ' ৮৫টি।

এর আগে ১লা ফেব্রুয়ারি অমর একুশে গ্রন্থমেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলা একাডেমি প্রাঙ্গণে এবার ১০৪টি সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানকে ১৫০টি এবং সোহরাওয়ার্দী উদ্যানের অংশে ৩৯৫টি প্রকাশনা সংস্থাকে ৬২০টি স্টল মিলিয়ে ৪৯৯টি প্রতিষ্ঠানকে ৭৭০টি স্টল বরাদ্দ দেয়া হয়। এছাড়া বাংলা একাডেমিসহ ২৪টি প্রকাশনা প্রতিষ্ঠানকে ২৪টি প্যাভিলিয়ন বরাদ্দ দেয়া হয়।

ডেস্ক
ডিবিসি নিউজ ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ১লা মার্চ, ২০১৯
আপডেটঃ বুধবার, ১১ই ডিসেম্বর, ২০১৯ রাত ০১:৪০


সর্বশেষ

আরও পড়ুন