• রবিবার, ১৬ মে ২০২১
  • রাত ১২:৩৫

১ম বিশ্বকাপ জয়ের সামনে নিউজিল্যান্ড

১ম বিশ্বকাপ জয়ের সামনে নিউজিল্যান্ড

টানা দুই আসরের ফাইনালে নিউজিল্যান্ড। গেলো বার অস্ট্রেলিয়ার কাছে হেরে শিরোপা স্বপ্ন শেষ হয় ব্ল্যাকক্যাপদের। তবে প্রথম বারের মতো ট্রফি জিততে মরিয়া ওরা। সেমিতে টুর্নামেন্টের হট ফেভারিট ভারতকে হারিয়ে দারূণ আত্নবিশ্বাসী নিউজিল্যান্ড।

রোহিত, ভিরাট, রাহুল, পান্ত একে একে সাজ ঘরের রাস্তা ধরেছেন হট ফেভারিট ভারতের টপ অর্ডার ব্যাটসম্যানরা, আর ততোই স্বপ্ন পূরনে এগিয়েছে নিউজিল্যান্ড। টুর্নামেন্টের সেরা ম্যাচ উপহার দিয়ে ওরা নিশ্চিত করে টানা দ্বিতীয় ফাইনাল। আর মাত্র একটা ধাপ, ইংল্যান্ড বাধা পেরোলেই প্রথম বারের মতো ব্ল্যাক ক্যাপরা ছুয়ে দেখবে ড্রিম ট্রফি। 

শেষ চারের টিকিট কাটার মিশনে শুরুটা ওদের দুর্দান্ত। প্রথম ম্যাচেই শ্রীলংকাকে ১০ উইকেটে উড়িয়ে দেয় কিউইরা। অবশ্য পরের ম্যাচেই বড় পরীক্ষা দিতে হয়েছে বাংলাদেশের কাছে। ২ উইকেটের হাফফাস করা জয়ে পুরো ২ পয়েন্ট ওদের পকেটে। আফগানদের বিপক্ষেও এসেছে সহজ জয়।

ভারতের বিপক্ষে বৃষ্টিতে ম্যাচ ভাসায় এক পয়েন্ট, এরপর ব্যাক টু ব্যাক দুই ম্যাচে টান টান উত্তেজনা। সাউথ আফ্রিকার সাথে চার উইকেটে জয়ের পরের ম্যাচেই সমর্থকদের নার্ভের পরীক্ষা নিয়েছেন গাপটিল, কেন উইলিয়ামসনরা। ব্রাথওয়েটের বোকামিতে, আরো একবার লাক ফেভার করেছে নিউজিল্যান্ডের।

গ্রুপ পর্বে দুর্দান্ত শুরু করা সেই নিউজিল্যান্ডই হেরে বসে পাকিস্তান, অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের কাছে টানা তিন ম্যাচ। দেখা দেয় সেমিফাইনাল মিস হওয়ার শংকা। তবে এবার যে ভাগ্যদেবী কিউইদের পক্ষে। ইতিহাস গড়া হয়নি পাকিস্তানের। আর তাতেই রান রেটের মারপ্যাঁচে টপ ফোরে দ্য ব্ল্যাক ক্যাপস।

এ বিশ্বকাপের চারটা নেইল বাইটিং ম্যাচ উপহার দিয়ে ফাইনালে নিউজিল্যান্ড। লক্ষ্য ওদের একটাই, গেলো বারের ফাইনালের হতাশা ভুলে লর্ডসে একটা জমজমাট ম্যাচ। আর নিউজিল্যান্ডের বৃহস্পতি যখন তুঙ্গে তখন বলাই যায়, ম্যাচ জমলে শিরোপাটা যাচ্ছে ওদেরই ঘরে।

ডেস্ক
ডিবিসি নিউজ ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ১৩ই জুলাই, ২০১৯


সর্বশেষ

আরও পড়ুন