• শনিবার, ১৫ মে ২০২১
  • রাত ১০:৪৫

ক্রিকেট আবিস্কারক ইংল্যান্ডের রোড টু ফাইনাল

ক্রিকেট আবিস্কারক ইংল্যান্ডের রোড টু ফাইনাল

২৭ বছর পর আবারো বিশ্বকাপ ক্রিকেটের ফাইনালে ক্রিকেট আবিস্কারক ইংল্যান্ড। কখনো বিশ্বকাপ ট্রফি উঁচিয়ে ধরতে না পারলেও তিন তিনবার ফাইনালে খেলেছে ইংলিশরা। এবার নিয়ে হোস্টিং করেছে পাঁচবার।

জোফ্রা আর্চারের দূর্দান্ত বিশ্বকাপ অভিষেক। প্রথম ম্যাচেই সাউথ আফ্রিকাকে ১০৪ রানে হারিয়ে ওভালে স্টানিং স্টার্ট হোস্ট ইংল্যান্ডের। ট্রেন্টব্রিজে পাকিস্তান আর লিডসে শ্রীলঙ্কার কাছে হারলেও, কার্ডিফে আর সাউদাম্পটনে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের বিপেক্ষ দূর্দান্ত জয় দলটার। দুইবারের চ্যাম্পিয়ন ভারতের সাথে ৩১ রানে আর দেড়শ রানের ব্যবধানে হারিয়েছে আফগানদেরও।

অ্যাশেজ রাইভাল অস্ট্রেলিয়ার কাছে লিগপর্বে হারলেও সেমিফাইনালে বদলা নিয়েছে বেন স্টোকস-জেসন রয়রা। নিউজিল্যান্ডের সাথে ইংল্যান্ডের মাস্ট উইন ম্যাচেও নির্ভার ছিল ইংল্যান্ড। বেয়ারস্টোর ১১১ রানের ইনিংসে, ১১৯ রানে ম্যাচ জেতে মরগানের দল।

এজবাস্টনের সেমিফাইনালে টস জিতে ব্যাটিংয়ে যাওয়া অস্ট্রেলিয়া ১৪ রান তুলতেই তিন উইকেট কাটা পড়ে ইংল্যান্ডের বোলিংয়ে। শেষ অবধি জোফ্রা আর্চার আর ক্রিস ওকসের গতির কাছে ধ্বসে যায় মাইটি অস্ট্রেলিয়া। ব্যাটিংয়ে জেসন রয়ের নামের সুবিচার, ৬৫ বলে ৮৫, মরগান ৪৫ আর রুটের ৪৯ রানে ২২৪ রানের টার্গেট টপকে ৪র্থবারের মতো বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ড।

১৯৯২র পর আবারো বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ড। সেবার মেলবোর্নের ফাইনালে হেরে বাড়ি ফেরে ইংলিশরা। হোম অব ক্রিকেট লর্ডসে এবার নিশ্চয়ই প্রথমবার ট্রফি উঁচিয়ে ধরতে তৈরী থ্রি লায়ন্স।

ডেস্ক
ডিবিসি নিউজ ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ১৩ই জুলাই, ২০১৯


সর্বশেষ

আরও পড়ুন