• শুক্রবার, ১৪ মে ২০২১
  • সকাল ৬:৫৫

বিশ্বকাপ ফাইনাল ম্যাচ টাই

বিশ্বকাপ ফাইনাল ম্যাচ টাই

বিশ্বকাপ ক্রিকেটের ফাইনাল ম্যাচে মুখোমুখি ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। ২৪২ রানের লক্ষ্য তাড়া করে ব্যাট করছে ইংলিশরা। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৪১ রান সংগ্রহ করতে সক্ষম হয় ইংল্যান্ড। এতে ম্যাচ টাই হয়ে যায়।

১৭ রান করে আউট হয়ে ফিরে যান জেসন রয়। দলীয় ২৮ রানে রয়কে ফেরান ম্যাট হেনরি। এরপর, জো রুটকে ল্যাথামের ক্যাচে আউট করেন গ্র্যান্ডহোম। রুট ফেরেন ৩০ বলে ৭ রান করে। তারপর, বেয়ারস্টোও বেশিক্ষণ টিকতে পারেননি। দলীয় ৭১ রানে আর ব্যাক্তিগত ৩৬ রান করে ফার্গুসনের বলে বোল্ড হন তিনি। চাপ সামলাতে না পেরে ইংলিশ অধিনায়ক মরগ্যানও আউট হন ৯ রান করে। লকি ফার্গুসনের অসাধারণ এক ক্যাচে তাকে আউট করেন নিশাম।

এর আগে, প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটে ২৪১ রান কিইউরা। ব্ল্যাক ক্যাপসদের মধ্যে সর্বোচ্চ ৫৫ রান করেন হেনরি নিকোলস। ইংলিশদের হয়ে ৩টি করে উইকেট নেন লিয়াম প্ল্যাঙ্কেট ও ক্রিস ওকস।

নিকোলস ও মার্টিন গাপটিলের ওপেনিং জুটি ভাঙ্গে যায় ২৯ রানে। ১৮ বলে ১৯ রান করে ওকসের বলে লেগ বিফোরের ফাঁদে আউট হন গাপটিল। দ্বিতীয় উইকেট জুটিতে নিকোলস ও কেইন উইলিয়ামসন জড়ো করেন ৭৪ রান। উইলিয়ামসন ফিরে যান ৩০ রান করে। তাকে আউট করেন প্ল্যাঙ্কেট। অর্ধশতক পূরণ করে ফিরে যান নিকোলস। ৭৭ বলে ৫৫ রান করে প্ল্যাঙ্কেটের দ্বিতীয় শিকারে পরিণত হন তিনি।

কিউই উইকেট কিপার ব্যাটসম্যান ল্যাথামকে নিয়ে জুটি গড়ার চেষ্টায় ব্যর্থ হন রস টেইলর। উডের বলে এলবিডাব্লিউ হয়ে ১৫ রানেই থেমে যান টেইলর। জিমি নিশামও বেশিক্ষণ থাকতে পারেননি। রুটের হাতে ক্যাচ দিয়ে আউট হওয়ার আগে তার উইলো থেকে আসে ১৯ রান। তারপরে, ল্যাথামই যা একটু চেষ্টা করেন রান বাড়ানোর। ল্যাথাম ৪৭ রানে আউট হয়ে ফিরে যান। এরপরে, আর কোন ব্যাটসম্যান তেমন কিছু না করতে পারায় ২৪১ রানেই থামে নিউজিল্যান্ডের ইনিংস।

টসে জিতে ব্যাটিংয়ে সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ড অধিনায়ক কেইন উইলিয়ামসন। আউটফিল্ড ভেজা থাকার কারণে খেলা একটু দেরিতে শুরু হয়।

ডেস্ক
ডিবিসি নিউজ ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ১৪ই জুলাই, ২০১৯


সর্বশেষ

আরও পড়ুন