• বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯
  • রাত ২:০৪

বিশ্বকাপের ফাইনাল ম্যাচ টাই: ম্যাচ সুপার ওভারে

বিশ্বকাপের ফাইনাল ম্যাচ টাই: ম্যাচ সুপার ওভারে

বিশ্বকাপের ফাইনাল ম্যাচে নিউজিল্যান্ডের দেয়া ২৪২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ২৪১ রান তুলতে সক্ষম হয় ইংল্যান্ড। ফলে ম্যাচ গড়িয়েছে সুপার ওভারে। সুপার ওভারে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডকে ১৫ রানের টার্গেট দিয়েছে ইংল্যান্ড। পরে, সুপার ওভারও টাই হয়ে যায়।

শেষ ওভারে ইংল্যান্ডের জয়ের জন্য প্রয়োজন ছিল ১৫ রান। ট্রেন্ট বোল্টের করা সে ওভার থেকে ১৪ রান নিতে পারেন বেন স্টোকস। যে কারণে বিশ্বকাপের ইতিহাসে প্রথমবারের মতো টাই হয় ফাইনাল ম্যাচ এবং শিরোপা নির্ধারণের জন্য ম্যাচ নেয়া হয়েছে সুপার ওভারে।

সুপার ওভারেও বল তুলে দেয়া হয় ট্রেন্ট বোল্টের হাতে। আর সুপার ওভারে ব্যাট করতে নামেন জস বাটলার ও বেন স্টোকস। সুপার ওভারে নিউজিল্যান্ডকে ১৬ রানের টার্গেট দেয় ইংলিশরা।

লর্ডসের ঐতিহাসিক ফাইনাল ম্যাচে সুপার ওভারে গড়ানো খেলায় প্রথম বলে ওয়াইড। দ্বিতীয় বলে দুই রান। পরের বলেই ছক্কা। এরপর ৪ বলে প্রয়োজন মাত্র ৭ রান। টি-টোয়েন্টির যুগে যা কোনো রানই না। এ অবস্থায়, পরের বলে দুই রান। কিউইদের জিতিতে হলে শেষ দুই বলে প্রয়োজন ৩ রান। সুপার ওভারের পঞ্চম বলে এলো ১ রান। শেষ বলে দরকার ২ রান। স্ট্রাইকিং প্রান্তে মার্টিন গাপটিল। শেষ বলটি ডিপ মিড উইকেটে পাঠিয়ে ২ রান নেয়ার চেষ্টা।

কিন্তু, জেসন রয়ের করা থ্রো বাটলার পৌঁছাতেই রান আউট হয়ে যান গাপটিল। শেষ পর্যন্ত সুপার ওভারও হলো টাই। তবে, আইসিসির নিয়ম অনুযায়ী ম্যাচে বাউন্ডারি সংখ্যায় এগিয়ে থাকায় ম্যাচ জিতে যায় স্বাগতিক ইংল্যান্ড।

ডেস্ক
ডিবিসি নিউজ ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ১৫ই জুলাই, ২০১৯
আপডেটঃ মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০১৯ ভোর ০৫:৪৯


সর্বশেষ

আরও পড়ুন