• বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯
  • রাত ১:৪৩

ফাইনালে সিদ্ধান্ত ভুল ছিলো: ধর্মসেনা

ফাইনালে সিদ্ধান্ত ভুল ছিলো: ধর্মসেনা

বিশ্বকাপ ফাইনালে ৬ রান দেবার ভুল সিদ্ধান্তের কথা স্বীকার করলেন আম্পায়ার কুমার ধর্মসেনা। ভুল স্বীকার করলেও বলেছেন এর জন্য কোন অনুশোচনা নেই তার। এদিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ সামনে রেখে দল ঘোষনা করেছে ভারত। টিম ইন্ডিয়ার অনুরোধেই ফের চালু হচ্ছে নো বল প্রযুক্তি।

শিরোপা জিততে ইংল্যান্ডের দরকার ৩ বলে ৯ রান। এমন গুরুত্বপুর্ণ সময়েই ভুল করে বসলেন আম্পায়ার কুমার ধর্মসেনা। ওভারথ্রোতে এলো আরো অতিরিক্ত চার রান। ধর্মসেনা হাত উচিয়ে টোটাল রান দিলেন ৬।

অনেকটা এখানেই ম্যাচ হাত ফসকেছে নিউজিল্যান্ডের। ফাইনালের পরই সাবেক আম্পায়ার সাইমন টফেল জানিয়েছেন ভুল করেছেন ধর্মসেনা। অতিরিক্ত রান দিয়েছেন ১টা।

শ্রীলংকান আম্পায়ার এবার স্বীকার করলেন ভুল হয়েছে সিদ্ধান্তে। যদিও জানিয়েছেন লেগ স্কোয়ার আম্পায়ার মারাইসের সাথে কথা বলেই ডিসিশন দিয়েছিলেন তিনি। আর সেই কনভার্সেশনটা শুনেছিলেন ম্যাচ অফিসিয়ালরাও। মাঠে টিভি রিপ্লে দেখার সুযোগ ছিলো না তাও বলেছেন ধর্মসেনা। আর ভুল করলেও এ নিয়ে কখনো অনুশোচনা হবেই না বলে জানিয়েছেন তিনি।

এদিকে ভারতের প্রস্তাবে ফের ক্রিকেটে আসছে নো বল প্রযুক্তি। পরীক্ষামুলকভাবে ভারতের ঘরোয়া ক্রিকেটে ব্যবহৃত হবে এ টেকনোলজি। এ প্রযুক্তিতে তৃতীয় আম্পায়ারকে বোলারের প্রতিটি ডেলিভারিতে রাখতে হয় চোখ।

ডেস্ক
ডিবিসি নিউজ ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ২২শে জুলাই, ২০১৯
আপডেটঃ মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০১৯ ভোর ০৫:৪৮


সর্বশেষ

আরও পড়ুন