• শুক্রবার, ১৪ মে ২০২১
  • সকাল ৬:১৮

ডেঙ্গুতে ৬০ জনের মৃত্যু হয়েছে: স্বাস্থ্য অধিদপ্তর

ডেঙ্গুতে ৬০ জনের মৃত্যু হয়েছে: স্বাস্থ্য অধিদপ্তর

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ২ জন মারা গেছেন। এখন পর্যন্ত, ১৯৭ জনের মৃত্যুর তথ্য যাচাই বাছাই করে ৬০ জনের মৃত্যু ডেঙ্গুতে হয়েছে বলে নিশ্চিত করেছে স্বাস্থ্য অধিদপ্তর। দ্বিতীয়বার ডেঙ্গুতে আক্রান্ত না হওয়ার পরামর্শ দিয়ে সুস্থ হওয়া রোগীদের ছাড়পত্র দিচ্ছেন চিকিৎসকরা।

বাড়ি বাড়ি গিয়ে লার্ভা নিধন অভিযান সেপ্টেম্বর মাসেও চলবে বলে জানিয়েছেন ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম। প্রথম দফার অভিযানে ৫৫ ভাগ বাড়িতে লার্ভা জন্ম নেয়ার সহায়ক পরিবেশ পেয়েছে উত্তর সিটি কর্পোরেশন।

এদিকে, রবিবার ঢাকা মেডিক্যালে নাসিমা বেগম নামে একজন মারা গেছেন। ভোরে প্রচণ্ড জ্বর নিয়ে ঢাকা মেডিক্যালে ভর্তি হন ৪৮ বছরের নাসিমা বেগম। বেলা সাড়ে এগারোটার দিকে মারা যান তিনি। আর, খুলনায় ৪৮ বছরের আশিকুজ্জামান হাসপাতালে ভর্তি হয়ে বেলা ১২টার কিছু আগে মারা যান। তার বাড়ি মাগুরার শালিথায়।

ডেঙ্গু আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১৯৭ জনের মৃত্যুর তথ্য পেয়েছে আইইডিসিআর। এসব তথ্য বিশ্লেষণ করে তাদের ৬০ জন ডেঙ্গুতে মারা গেছেন বলে নিশ্চিত করা হয়েছে। আর, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৭৬১ জন। এরমধ্যে, ঢাকায় ভর্তি হয়েছেন ৩১৪ জন ও ঢাকার বাইরে ৪৪৭ জন।

ডেস্ক
ডিবিসি নিউজ ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ৯ই সেপ্টেম্বর, ২০১৯


সর্বশেষ

আরও পড়ুন