• শনিবার, ১৫ মে ২০২১
  • রাত ১০:৪৬

ডেঙ্গু: ২৪ ঘণ্টায় আক্রান্ত ৭১৬

ডেঙ্গু: ২৪ ঘণ্টায় আক্রান্ত ৭১৬

মধ্য সেপ্টেম্বর পর্যন্ত সারাদেশে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আর, এ বৃষ্টির কারণে আবারও যেনো ডেঙ্গুর প্রকোপ বেড়ে না যায়, সে বিষয়ে সচেতন থাকার তাগিদ দিয়েছেন চিকিৎসকরা। এদিকে, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে রাজশাহীতে শাপলা নামে এক নারীর মৃত্যু হয়েছে। 

ভ্যাপসা গরমে নগরীতে বৃষ্টির শীতল পরশ। বৃষ্টির ঝাপটা গরমের তীব্রতা কিছুটা কমলেও, নতুন করে জনমনে জাগছে ডেঙ্গুর আশঙ্কা। বিগত বছরগুলোতে সেপ্টেম্বর মাসে ডেঙ্গুর ভয়াবহতা সবচেয়ে বেশি থাকলেও, বিশেষজ্ঞরা বলছেন এবার সেই ধকলটা চলে গেছে আগস্টেই। তবে, চলতি মাসে যেহেতু আরও বৃষ্টির পূর্বাভাস রয়েছে, তাই পানি জমে যেন আবারও এডিস মশার লার্ভা জন্মাতে না পারে সে বিষয়ে সবাইকে সচেতন থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।

এদিকে, আবহাওয়ার পূর্বাভাসে বলা হচ্ছে আগামী দুই-তিন দিন রাজধানীসহ সারাদেশেই থেমে থেমে মাঝারি থেকে ভারি বৃষ্টিপাত হবে। আর, উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলামের মতে, ডেঙ্গুর আতঙ্ক এখনও শেষ হয়ে যায়নি। তিনি জানান প্রথম দফার অভিযান শেষে, ১৫ই সেপ্টেম্বর থেকে দ্বিতীয় দফায় লার্ভা নিধন অভিযান শুরু হবে।

সোমবার দুপুর পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৭১৬ জন। এরমধ্যে, ঢাকায় ৩০০ জন আর ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ৪১৬ জন।

ডেস্ক
ডিবিসি নিউজ ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ১০ই সেপ্টেম্বর, ২০১৯


সর্বশেষ

আরও পড়ুন