• বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯
  • রাত ২:১৯

ইতালিতে কুড়িয়ে পাওয়া লক্ষাধিক টাকা ফেরত দিয়ে আলোচনায় বাংলাদেশি

ইতালিতে কুড়িয়ে পাওয়া লক্ষাধিক টাকা ফেরত দিয়ে আলোচনায় বাংলাদেশি

ইতালির রোমে রাস্তায় দুই হাজার ইউরোসহ একটি মানিব্যাগ কুড়িয়ে পাওয়ার পর, তা মালিককে ফেরত দিয়ে আলোচনায় এসেছেন বাংলাদেশি এক যুবক।

দেশটির গণমাধ্যম লা রিপাবলিকা মুসান রাসেল নামের ওই যুবকের সাক্ষাৎকার প্রকাশ করেছে। মানিব্যাগটি রাস্তায় পড়ে থাকতে দেখে সেটি পুলিশ স্টেশনে জমা দেন রাসেল। এতে অর্থের পরিমাণ ছিল দুই হাজার ইউরো (১ লাখ ৮৬ হাজার টাকার বেশি)। নিজের গুরুত্বপূর্ণ কাগজপত্র ও টাকা ফেরত পেয়ে খুশি হয়ে মানিব্যাগটির মালিক তাকে পুরস্কৃত করতে চাইলেও, তা প্রত্যাখ্যান করেন রাসেল। 

কেন তিনি পুরস্কার প্রত্যাখ্যান করলেন- জানতে চাইলে মুসান বলেন, কারণ এটা কোন সন্মানের ব্যাপার হতো না। আমি বরং তাকে আমার স্টলে আসার আমন্ত্রণ জানিয়েছিল। আমি খুশি হবো যদি উনি আমার দোকানের কাস্টমার হন।

পুলিশ তাকে ধন্যবাদ জানিয়েছেন ওয়ালেটটি জমা দেয়ার জন্য। জবাবে মুসান বললেন, এটা আমার কর্তব্য। আমি কাজ করি এবং এই ওয়ালেটটি ঘটনাচক্রে খুঁজে পেয়েছি। এটি আমার নয়।

২৩ বছর বয়সী রাসেল তার সততার জন্য ইতালির গণমাধ্যমে ব্যাপক প্রশংসিত হয়েছেন। পরে দেশটির অন্যান্য গণমাধ্যমেও ব্যাপক আলোচিত হন তিনি। রোমের ভিয়া নাজ্জিওনাল সড়কের একটি লেদার সামগ্রীর স্টল চালান তিনি।

সুত্রঃ বিবিসি

ডেস্ক
ডিবিসি নিউজ ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ১৭ই সেপ্টেম্বর, ২০১৯
আপডেটঃ মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০১৯ ভোর ০৫:৪৫


সর্বশেষ

আরও পড়ুন