• মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০
  • বিকাল ৭:০৫

বিজিবি ও বিএসএফ প্রীতি নৌকাবাইচ প্রতিযোগীতা 

বিজিবি ও বিএসএফ প্রীতি নৌকাবাইচ প্রতিযোগীতা 

বিজিবি ময়মনসিংহ সেক্টর সদর দপ্তরের আয়োজনে ব্রহ্মপুত্র নদে বিজিবি-বিএসএফ প্রীতি নৌকাবাইচ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে। বৃস্পতিবার বিকালে, ময়মনসিংহ শহরতলীর খাগডহর এলাকা হতে শুরু হয়ে দুই কিলোমিটার দুরে শিল্পাচার্য জয়নুল উদ্যানে এসে এই নৌকাবাইচ শেষ হয়। অনুষ্ঠানে বিজিবি এবং বিএসএফ ছাড়াও ময়মনসিংহ জেলার সাধারণ ১০টি নৌকা অংশ নেয়।

প্রীতি এই নৌকাবাইচ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ বিজিবি দল। বাইচ শেষে বিজয়ী দলের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা। এই নৌকাবাইচ দেখতে কয়েক হাজার দর্শনার্থী নদীর দুই তীরে ভীড় করেন। এধরনের আয়োজনে মুগ্ধ স্থানীয় দর্শনার্থীরা। দুটি দেশের সম্প্রীতির বন্ধন বজায় রাখতে এধরনের উদ্যোগ প্রশংসনীয় বলে মতপ্রকাশ করেন তারা।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে বর্ডার গার্ড বাংলাদেশ সরাইল রিজিওনের প্রধান বিগ্রেডিয়ার জেনারেল জাকির হোসেন, ৩৯বিজিবি অধিনায়ক লে. কর্ণেল শহীদুর রহমান, বিজিবি ময়মনসিংহ সেক্টর কমান্ডার কর্ণেল আনিসুর রহমান, ময়মনসিংহ জেলা প্রশাসক মিজানুর রহমান এবং ময়মনসিংহ পুলিশ সুপার আবিদ হোসেন, জেলা পরিষদ চেয়ারম্যান ইউসুফ খান ও বিএসএফ এর ওয়াটার স্পোর্টস কোচ সঞ্জয় বেঞ্জোয়াল উপস্থিত ছিলেন।

এই নৌকাবাইচের মধ্যদিয়ে দুই দেশের মানুষের সৌহার্দ্য আরও বৃদ্ধি পাবে পাশাপাশি দুটি দেশের ভাতৃত্ববোধ সমুন্নত রাখতে এধরনের কার্যক্রম ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে মনে করেন বাহিনী দুটির শীর্ষ কর্মকর্তারা।

ডেস্ক
ডিবিসি নিউজ ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ২০শে সেপ্টেম্বর, ২০১৯
আপডেটঃ মঙ্গলবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২০ বিকাল ০৩:৫০


সর্বশেষ

আরও পড়ুন