জেলার সংবাদ

অনলাইনে চাকরির বিজ্ঞাপন দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিতেন তারা

ডেস্ক নিউজ

ডিবিসি নিউজ

শনিবার ১৪ই অক্টোবর ২০২৩ ০১:৪৩:১৭ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

যশোরে দেশ সেফটি ফোর্স প্রাইভেট লিমিটেড নামক ভুয়া কোম্পানির মাধ্যমে বিভিন্ন চাকুরি প্রত্যাশী ছেলে-মেয়েদের নিকট হতে প্রতারণা করে অর্থ আত্মসাৎ চক্রের মূলহোতাসহ তিনজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৬ যশোর।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) শহরতলীর নীলগঞ্জ এলাকায় ওই ভুয়া কোম্পানির অফিস থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়। এ সময় প্রতারণা করে হাতিয়ে নেওয়া নগদ টাকাসহ বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়। শুক্রবার (১৩ অক্টোবর) বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় র‌্যাব।

আটককৃতরা হলেন- প্রতারক চক্রের মূলহোতা ভুয়া কোম্পানির পরিচালক যশোর শহরের সিটি কলেজ পাড়া এলাকার হাজী আবদুল হামিদের ছেলে রাশেদুল হাসান (৪৬), ঝিকরগাছার ফতেপুর গ্রামের সোহরাব হোসেনের ছেলে আশরাফুল ইসলাম (৩৫) এবং একই উপজেলার মল্লিকপুর গ্রামের আবুল কাশেমের ছেলে শরিফুল ইসলাম (৩৩)।

র‌্যাব-৬ যশোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ সাকিব জানান, গত ১০ অক্টোবর যশোরের বাঘারপাড়া থেকে  জনৈক বায়েজিদ বোস্তামী নামে এক ব্যাক্তি  র‌্যাব-৬ যশোর বরাবর একটি প্রতারণার অভিযোগ দায়ের করেন। এ অভিযোগের ভিত্তিতে ওই ভুয়া কোম্পানির অফিসে সরজমিনে গেলে সকল অভিযোগের সত্যতা মেলে। এসময় ওই ভুয়া কোম্পানির পরিচালকগণ র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে তাদেরকে গ্রেপ্তার করা হয়। প্রতিষ্ঠানটির বৈধ কাগজপত্র তারা দেখাতে পারেনি এবং তারা প্রাথমিক জিজ্ঞাসাবাদে ভুয়া কোম্পানি খুলে চাকরি দেওয়ার কথা বলে বিপুল অঙ্কের টাকা আত্মসাৎ করছে মর্মে স্বীকার করে।

জিজ্ঞাসাবাদে আসামিরা আরও জানায়. সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসহ বিভিন্ন প্রকল্পে চাকরি দেওয়ার কথা বলে বেকার ছেলে-মেয়েদের প্রলোভিত করার উদ্দেশ্যে অনলাইনের মাধ্যমে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। ফলে হাজার হাজার বেকার ছেলে-মেয়েরা তাদের সাথে যোগাযোগ করে এবং তারা ছেলে-মেয়েদের চাকুরি দেওয়ার আশ্বস্ত করে। এবং ৩০০ থেকে শুরু করে ধাপে ধাপে লাখ লাখ টাকা হাতিয়ে নেয় এই প্রতারক চক্র।

প্রতারণা মামলায় পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য গ্রেপ্তারকৃত আসামিদের ও জব্দকৃত আলামত সমূহসহ কোতোয়ালি থানায়  হস্তান্তর করা হয়েছে।


ডিবিসি/কেএমএল

আরও পড়ুন