play store

জাতীয়, রাজনীতি, বাংলাদেশ

আওয়ামী লীগের আদর্শ দেশের মানুষের সেবা করা: প্রধানমন্ত্রী

ডিবিসি নিউজ

বৃহঃস্পতিবার, ২৩শে জুন, ২০২২ দুপুর ০১:৪০
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

আওয়ামী লীগ জনগণের দল। প্রতিষ্ঠা থেকে জনগণের সেবা করে। সবসময় জনগণের পাশেই থাকে। আর বিএনপি ঘরে বসে মায়া কান্না করে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত আলোচনা সভায় গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন তিনি।

 

শেখ হাসিনা বলেন, 'আওয়ামী লীগের আদর্শই হলো দেশের মানুষের সেবা করা। আওয়ামী লীগের নেতা-কর্মীরা বন্যার্ত মানুষের পাশে দাঁড়িয়েছে, আর বিএনপি শুধু সমালোচনা করছে।' বলেন, 'বিএনপির হৃদয়ে রয়েছে পাকিস্তান, তারা বাংলাদেশের মানুষের ভালো চাইবে না এটাই স্বাভাবিক।'

তিনি জানান, দেশের জন্য বড় অর্জন পদ্মা সেতু। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলেই দেশের মানুষের জীবনমানের উন্নতি হয়। টাকা-পয়সা চিরস্থায়ী নয়, তাই সব কিছু ঊর্ধ্বে গিয়ে দেশের মানুষের সেবা করার জন্য নেতাকর্মীদের নির্দেশ দেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, 'এদেশের কিছু দালাল সবসময় ছিল, যারা কখনো স্বাধীন দেশ চায়নি। ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাকে হত্যা করে ক্ষমতা দখল করে। ৭৫ সালের পর থেকে ১৯টি ক্যু হয় এদেশে। জিয়াউর রহমান মার্শাল 'ল' দিয়ে ক্ষতবিক্ষত করে সংবিধানকে। আর আওয়ামী লীগ জনগণের হাতে ক্ষমতা ফিরিয়ে দিয়েছে।'

যে দলের নেতাকর্মীরা গুম, খুন, অস্ত্র চোরাচালানের দায়ে পলাতক, যারা অবৈধভাবে ক্ষমতা দখল করে সরকার গঠন করেছিল, তারা কিভাবে গণতন্ত্র রক্ষা করবে- এ প্রশ্ন রাখেন শেখ হাসিনা।

দেশে করোনা সংক্রমণ আবারো বেড়ে চলার প্রতি দৃষ্টি আকর্ষণ করে সবাইকে যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আরও পড়ুন