বাংলাদেশ, জেলার সংবাদ

চাঁপাইনবাবগঞ্জে করোনাকালে ৫টি ট্রেন বন্ধ হলেও এখনও চালু হয়নি

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

ডিবিসি নিউজ

শনিবার ২০শে আগস্ট ২০২২ ১০:৫০:৪৩ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

মহামারির প্রভাবে চাঁপাইনবাবগঞ্জে বন্ধ হয়ে যাওয়া ৫ ট্রেন এখনও চালু হয়নি। প্রায় আড়াইবছর পরেও ট্রেন চালু না হওয়ায় চরম ভোগান্তিতে পড়েছে বিভিন্ন গন্তব্যের যাত্রীরা। এ বিষয়ে রেলওয়ে কর্তৃপক্ষ কোন ব্যবস্থা না নিলেও স্থানীয় প্রশাসনের আশ্বাস শিগগিরই চালু হবে ট্রেনগুলো।

প্রতিদিন আড়াই থেকে তিন হাজার যাত্রী চাঁপাইনবাবগঞ্জ থেকে দেশের বিভিন্ন স্থানে ট্রেনে যাতায়াত করেন। করোনার সংক্রমণ শুরুর আগে চাঁপাইনবাবগঞ্জে আন্তঃনগর সিল্কসিটি, ধুমকেতু, বনলতা ছাড়াও শাটল ও লোকালসহ ৭টি ট্রেন চলাচল করত। মহামারির প্রকোপে বন্ধ হয়ে যায় সবগুলো ট্রেন।

 

এরপর পার হয়ে গেছে প্রায় আড়াই বছর। পরিস্থিতি স্বাভাবিক হলেও এখনও চালু হয়নি ৫টি ট্রেনের সার্ভিস। এতে, যাত্রীরা পড়েছেন বিপাকে। অতিরিক্ত ভাড়া দিয়ে ভিন্ন যানবাহনে গন্তব্যে যেতে হচ্ছে তাদের। যাত্রীদের দাবি, দ্রুত চালু করা হোক বন্ধ ট্রেনগুলো।

 

ট্রেন চালুর দাবিতে মানববন্ধনসহ বিভিন্ন দপ্তরে স্মারকলিপি জমা দিলেও তাতে কাজ হয়নি।

 

চাঁপাইনবাবগঞ্জের নাগরিক কমিটির সদস্য সচিব মুনিরুজ্জামান মুনির বলেন, ‘স্মারকলিপি দিয়েছি, কথা বলেছি, যোগাযোগ করেছি। বড় কর্মকর্তা সকলকেই একত্র করার চেষ্টা করেছি। কোন একটা ফল পাইনি এখনও।’

 

ট্রেনগুলো কবে চালু হবে এ বিষয়ে কিছুই জানেন না স্থানীয় রেল কর্তৃপক্ষ। তবে, জেলা প্রশাসক এ কে এম গাভিল খাঁন বলছেন, ’দ্রুতই চালু হবে ট্রেন। বিভাগীয় কমিশনার স্যারকে আমরা এ বিষয়টি জানিয়েছি। পাশাপাশি জনগণের পক্ষ থেকে একটি স্মারকলিপি পেয়েছি। সেই স্মারকলিপি আমি যথাযথ কতৃপক্ষের কাছে পাঠিয়ে দিব। আশা করব যে, এর একটি সুষ্ঠ সমাধান হবে।’

 

যাতায়াতের ভোগান্তি লাঘবে দ্রুতই কার্যকর পদক্ষেপ নেবে কর্তৃপক্ষ, এমন প্রত্যাশা চাঁপাইনবাবগঞ্জবাসীর।

আরও পড়ুন