আন্তর্জাতিক, ভারত

ট্রেন দুর্ঘটনা: পদত্যাগ নিয়ে মুখ খুললেন ভারতের রেলমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক

ডিবিসি নিউজ

শনিবার ৩রা জুন ২০২৩ ০৭:২৮:০০ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

ভারতের উড়িষ্যায় ট্রেন দুর্ঘটনায় ২৮৮ জনের নিহত হওয়ার ঘটনায় পদত্যাগের দাবির বিষয়ে মুখ খুললেন দেশটির রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। এই দুর্ঘটনায় একটি উচ্চপর্যায়ের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির তথ্যের উপর অনেককিছু নির্ভর করছে বলে জানান তিনি।

দেশটির রেলমন্ত্রী জানান, দুর্ঘটনার মূল কারণ বের করার লক্ষ্যে রেলওয়ে নিরাপত্তা বিভাগের কমিশনারকে প্রধান করে তদন্ত করা হবে বলেও ভারতীয় গণমাধ্যমকে নিশ্চিত করেন তিনি।

তিনি বলেন, ‘নিহতের পরিবারের জন্য আমাদের প্রার্থনা রইল। গত রাত থেকেই সরকারি বিভিন্ন সংস্থা যথা, রেলওয়ে, জাতীয় দুর্যোগ মোকাবিলা শক্তি এবং রাষ্ট্রীয় দুর্যোগ মোকাবিলা দুর্ঘটনায় হতাহতদের উদ্ধারে কাজ করে চলেছে। দুর্ঘটনায় হতাহতদের চিকিৎসা দেওয়াই সরকারের প্রধান লক্ষ্য বলে জানান তিনি।’

ভয়াবহ দুর্ঘটনাকে সরকারের ব্যর্থতা ধরে নিয়ে বিরোধীদলের পক্ষ থেকে রেলমন্ত্রীর পদত্যাগের দাবি তোলা হয়েছে ইতোমধ্যেই। এ বিষয়ে মন্ত্রীকে প্রশ্ন করা হলে, তিনি বলেন, এখন আমাদের মূল ফোকাস হওয়া উচিত উদ্ধার ও ত্রাণ।

কোনো গাফিলতি ছিল কিনা এই প্রশ্নের উত্তরে মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব বলেন, আমরা এখনই কিছু বলতে পারছি না। তদন্ত শেষ হলে এ বিষয়ে বিস্তারিত বলা যাবে।

এ ঘটনার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের সঙ্গে কথা বলেছেন জানিয়ে টুইট করেছেন। তিনি বলেন, ‘উড়িষ্যায় ট্রেন দুর্ঘটনায় আমি মর্মাহত। শোকের এই সময়ে শোকসন্তপ্ত পরিবারের প্রতি আমার সমবেদনা। আহতদের দ্রুত সুস্থতা কামনা করছি। একইসঙ্গে ক্ষতিগ্রস্তদের সম্ভাব্য সব ধরনের সহায়তা দেওয়া হচ্ছে।‘

আরও পড়ুন