খেলাধুলা, ক্রিকেট

তানজিম সাকিবের পুরনো ফেসবুক পোস্ট ভাইরাল

খেলা ডেস্ক

ডিবিসি নিউজ

শনিবার ১৬ই সেপ্টেম্বর ২০২৩ ০৭:৫০:৪৩ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

চব্বিশ ঘণ্টা আগেই আন্তর্জাতিক অভিষেক হয়েছে ২০২০ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী পেসার তানজিম হাসান সাকিবের। এশিয়া কাপের মঞ্চে ভারতের মতো দলের বিপক্ষে তিনি দারুণ পারফর্মেন্স করেছেন।

বল হাতে শুরুতে জোড়া উইকেট তো নিয়েইছেন, এরপর শেষ ওভারে প্রবল চাপের মুখে দারুণ বোলিংয়ে দলকে জিতিয়ে মাঠ ছেড়েছেন। সেই পারফর্মেন্সের রোমাঞ্চ না কাটতেই ২০ বছর বয়সী পেসার জড়ালেন বিতর্কে।

২০২২ সালের ৯ সেপ্টেম্বর তানজিম সাকিব তার ভেরিফায়েড ফেসবুক পেইজে একটি পোস্ট দিয়েছিলেন। এই পোস্ট নিয়েই যত বিতর্কের সূত্রপাত। সেই পোস্টে লেখা আছে, ‘স্ত্রী চাকরি করলে স্বামীর হক আদায় হয় না, স্ত্রী চাকরি করলে সন্তানের হক আদায় হয় না, স্ত্রী চাকরি করলে তার কমনীয়তা নষ্ট হয়, স্ত্রী চাকরি করলে পরিবার ধ্বংস হয়, স্ত্রী চাকরি করলে পর্দা নষ্ট হয়, স্ত্রী চাকরি করলে সমাজ নষ্ট হয়।

ফেসবুক পেইজে দেওয়া পোস্টটি এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে গেছে। পোস্টটির পক্ষে বিপক্ষে নানা মন্তব্য করেছেন ক্রিকেট প্রেমীরা।

এর আগে শুক্রবার এশিয়া কাপে সাকিবের সঙ্গে হৃদয়ের জুটি ও শেষদিকে নাসুম-মাহেদীর ঝড়ে ২৬৫ রানের পুঁজি পায় বাংলাদেশ। জবাবে প্রথম ওভারেই উইকেট হারায় ভারত। ভারতের ওপেনার ও অধিনায়ক রোহিত শর্মাকে রানের খাতা খোলার আগেই সাজঘরে পাঠান অভিষিক্ত তানজিম সাকিব।

 

বলা যায়, অভিষেক ম্যাচেই স্বপ্নের শুরু তানজিমের। নিজের পরের ওভারে এসেও ফের উইকেট নেন তানজিম। তার বলে বোকা বোল্ড হন তিলক ভার্মা। এশিয়া কাপের মতো বড় টুর্নামেন্টেই জাতীয় দলের জার্সিতে প্রথমবারের মতো প্রতিনিধিত্ব করছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী এই তারকা।

 

জাতীয় দলে আসার আগে বয়সভিত্তিক ক্রিকেট এবং ঘরোয়া লিগে নিজেকে প্রমাণ করেছেন তানজিম সাকিব। প্রথম শ্রেণীর ক্রিকেটে ১২ ম্যচ খেলে নিয়েছেন ২২ উইকেট। স্বীকৃত টি-টোয়েন্টিতেও আছে ২৫ উইকেট। নিয়মিত পারফর্ম করছেন বাংলাদেশ প্রিমিয়ার লিগেও। 

বয়সভিত্তিক ক্রিকেটে অনূর্ধ্ব-১৯ দলের হয়ে বিশ্বকাপ জিতেছেন সাকিব। ২০২০ সালে হওয়া সেই টুর্নামেন্টে বল হাতে দলের হয়ে বড় অবদান রেখেছেন ২০ বছর বয়সী এই তরুণ। 

ডিবিসি/ এইচএপি

আরও পড়ুন