জেলার সংবাদ

নাটোরের বনপাড়া পৌরসভায় নৌকার বিজয়

হ্যাপী মাহমুদ

ডিবিসি নিউজ

শুক্রবার ৩০শে ডিসেম্বর ২০২২ ০৪:৪২:২৫ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

নাটোরের বড়াইগ্রাম উপজেলার বনপাড়া পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী কে. এম জাকির হোসেন নৌকা প্রতীক নিয়ে মেয়র পদে পুন:নির্বাচিত হয়েছেন।

এ পৌরসভা নির্বাচনে মেয়র পদে দুইজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নৌকা প্রার্থী বর্তমান মেয়র কে.এম জাকির হোসেন পেয়েছেন ১১ হাজার ৮৭৯ ভোট। তার প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আলহাজ্ব জাকির হোসেন সরকার নারিকেল গাছ প্রতীক নিয়ে পেয়েছেন ৫ হাজার ৮৯০ ভোট।

অপরদিকে জোয়াড়ী ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী আলী আকবর চশমা প্রতিক নিয়ে ৯ হাজার ২৬৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী নৌকা প্রতিকের চাঁদ মাহমুদ পেয়েছেন ৭ হাজার ৩৯১ ভোট।

এছাড়া মাঝগাঁও ইউনিয়নে পরিষদে আওয়ামী লীগ মনোনীত আব্দুল্লাহ আল আজাদ দুলাল ৯ হাজার ৭৭৮ টি ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থী আব্দুল আলিম (ঘোড়া) পেয়েছেন ৫ হাজার ১৯৪ ভোট। 
 
উৎসবমুখর পরিবেশে নাটোরের বড়াইগ্রাম উপজেলার বনপাড়া পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এদিন সকাল সাড়ে ৮টা থেকে বিভিন্ন কেন্দ্রে লাইনে দাঁড়িয়ে মানুষদের ভোট দিতে দেখা গেছে। ভোট গ্রহণ শেষ হয় বিকেল ৪টায়। 

এছাড়াও ১২টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৩৩ জন ও তিনটি সংরক্ষিত ওয়ার্ডে ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।  পৌরসভায় ১২টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ২৩ হাজার ৫৭৫ জন। এদিকে নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে ৩ প্লাটুন বিজিবিসহ চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

এদিকে পৌরসভা ছাড়াও একই এ উপজেলার জোয়াড়ি ও মাঝগাঁও ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ওই দুই ইউনিয়নে চেয়ারম্যান পদে ৯ জন, সাধারণ সদস্য পদে ৮৪ জন এবং নারী সদস্য পদে ১৯ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

আরও পড়ুন