বিনোদন, টেলিভিশন

নাট্যাভিনেতা জোভানের জন্মদিন আজ

বিনোদন ডেস্ক

ডিবিসি নিউজ

সোমবার ১৮ই সেপ্টেম্বর ২০২৩ ০৯:৪১:৩৭ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

ফারহান আহমেদ জোভান বর্তমান সময়ে দেশের অন্যতম জনপ্রিয় অভিনেতা। টেলিভিশন নাটক এবং গানের ভিডিওর পাশাপাশি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে নিয়মিত অভিনয় করছেন তিনি। তরুণ অভিনয়শিল্পী হিসেবে বেশ প্রশংসাও কুড়িয়েছেন। আজ তার জন্মদিন।

১৯৯২ সালের ১৮ সেপ্টেম্বর জন্মগ্রহণ করেন ফারহান আহমেদ জোভান। তারা তিন ভাইবোন। তাদের বাবা একজন ব্যবসায়ী। তিনি ২০১৪ সাল থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে আছেন। ২০১৫ সালে জোভান ঢাকার ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে বিবিএ প্রোগ্রামে ভর্তি হন।

জোভান ২০১১ সালে বাংলাদেশি ফুড ব্র্যান্ড প্রাণের একটি টেলিভিশন বিজ্ঞাপনে মডেল হিসেবে তার ক্যারিয়ার শুরু করেন। তার দুই বছর পর তিনি আতিক জামানের ইউনিভার্সিটি সিরিজে অভিনয় করেন। শাওন গানওয়ালা নাটকে তার ইচ্ছে মানুষ মিউজিক ভিডিওটি ২০১৬ সালে ইউটিউবে পঞ্চম সর্বাধিক দেখা বাংলাদেশি গান।

বাংলালিংকের বিজ্ঞাপন ‘আমি ঘুরি সারা বাংলাদেশ’–এর মাধ্যমেই প্রথম আলোচনায় আসেন ফারহান আহমেদ জোভান। তিনি ২০১৬ সালে অস্তিত্ব, ২০১৯ সালে মরীচিকা এবং ২০২১ সালে পালাই পালাই ওয়েব সিরিজে অভিনয় করেন।

ছোট পর্দায় তার ১০ বছরের ক্যারিয়ার। এই সময়ে নিজের ক্যারিয়ারে প্রাপ্তির সংখ্যা কম নয়। ‘আঁধারি’, ‘দৌড়ের ওপর ওষুধ নেই’, ‘অতঃপর’, ‘আফ্রিকান বউ’, ‘ব্যাক ফায়ার’, ‘বালক বালিকা’ তার উল্লেখযোগ্য টিভি নাটক।

ডিবিসি/আরপিকে

আরও পড়ুন