বাংলাদেশ, রাজনীতি, মহানগরী

প্রধান বিচারপতির বাসভবনে দুর্বৃত্তদের হামলা

ডেস্ক প্রতিবেদন

ডিবিসি নিউজ

শনিবার ২৮শে অক্টোবর ২০২৩ ০২:২৪:৩৬ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের বাসভবনে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। শনিবার (২৮ অক্টোবর) দুপুর সোয়া ১টার দিকে এই ঘটনা ঘটে।

একজন প্রত্যক্ষদর্শী জানান, দুপুরের দিকে কাকরাইল মোড়ে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে আওয়ামী লীগ নেতাকর্মীদের সংঘর্ষ শুরু হয়। এ সময় পুলিশ ধাওয়া দিলে আওয়ামী লীগ নেতাকর্মীরা প্রধান বিচারপতির বাসভবনে ঢুকে পড়েন।

জানা যায়, মগবাজারের দিক থেকে আওয়ামী লীগের নেতা-কর্মীরা পিকআপে গুলিস্তানের দিকে যাচ্ছিলেন। এ সময় কাকরাইল মোড়ে রাস্তায় আগে থেকেই বিএনপির নেতা-কর্মীরা অবস্থান করছিলেন। এ সময় আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে সংঘর্ষ শুরু হয়। দুই পক্ষের অনেকের হাতেই লাঠিসোঁটা দেখা যায়। বেশ কয়েকটি গাড়িও ভাঙচুর করা হয়।

তবে কে বা কারা বাসটিতে ভাঙচুর করেছে তা নিশ্চিত হয়ে জানাতে পারেনি পুলিশ। ভাঙচুরের ঘটনায় জড়িত সন্দেহে একজনকে আটক করেছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, আটক ব্যক্তির নাম-পরিচয় এখনো জানা যায়নি। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে৷ কোন দলের লোকজন এই গাড়িতে ভাঙচুর করেছে তা পুলিশ এখনো নিশ্চিত হতে পারেনি।

এদিকে রাজধানীর মাতৃভাষা ইনস্টিটিউটের সামনে একটি বাস ভাঙচুর করা হয়েছে। অন্যদিকে কাকরাইলের হেয়ার রোডে দুটি পিকআপ ভ্যান ভাঙচুর করেছে দুর্বৃত্তরা।

ডিবিসি/ এইচএপি

আরও পড়ুন