জেলার সংবাদ

বরিশালে রিয়াজ হত্যা মামলার সুষ্ঠু তদন্তের দাবি

মুহাম্মদ খালেদ হাসান

ডিবিসি নিউজ

মঙ্গলবার ৮ই সেপ্টেম্বর ২০২০ ০৪:৪৯:১৭ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

বরিশাল সদরের চরমোনাইয়ে দলিল লেখক রেজাউল করিম রিয়াজের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও ঘটনার সুষ্ঠু তদন্তের দাবিতে সংবাদ সম্মেলন করেছে পরিবার।

দুপুরে বরিশাল রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই দাবী করেন হত্যা মামলার বাদী নিহত রিয়াজের বড় ভাই মনিরুল ইসলাম রিপন সহ তার পরিবারের সদস্যরা। লিখিত বক্তব্যে মনিরুল ইসলাম বলেন, রিয়াজের স্ত্রী আমিনা আক্তার লিজার পরকিয়া প্রেমিক মূল অভিযুক্ত মাসুম হোসেন দফাদারকে এখন পর্যন্ত পুলিশ গ্রেফতার করতে পারেনি।

২০১৯ সালে ১৮ই এপ্রিল মধ্য রাতে দলিল লেখক রেজাউল করিম রিয়াজ ও তার স্ত্রী লিজার নিজ ঘরের শয়ন কক্ষে রিয়াজকে গলা কেটে ও কুপিয়ে হত্যা করা হয়। কোতয়ালী মডেল থানা পুলিশ পরেরদিন ১৯ই এপ্রিল রিয়াজের মরদেহ উদ্ধার করা সহ লিজাকে গ্রেফতার করে। রিয়াজ হত্যার পর থেকে এখন পর্যন্ত লিজার পরকিয়া প্রেমিক মাসুম দফাদার পলাতক রয়েছে।

অন্যদিকে পুলিশ তিন ছিঁচকে চোরকে আটক করে আদালতে জবানবন্দি দেয়ায় যে তারা রিয়াজকে হত্যা করেছে। কিন্তু এদের তিনজনের বক্তব্যই ভিন্ন ছিলো। তাই রিয়াজ হত্যার ঘটনাটি সুষ্ঠতদন্ত করে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেছেন তিনি।

আরও পড়ুন