খেলাধুলা, ক্রিকেট

বিকল্প থাকলেও বিশ্বকাপ থেকে বাদ পড়তেন না লিটন

ডেস্ক নিউজ

ডিবিসি নিউজ

বুধবার ১৫ই মে ২০২৪ ০৯:১২:০৫ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

ছন্দ হারিয়েছেন লিটন দাস। বিশ্বকাপের আগে হারানো আত্মবিশ্বাস ফেরাতে বারংবার হোঁচট খাচ্ছেন, রান তুলতে ব্যর্থ হচ্ছেন। চলতি বছর আন্তর্জাতিক ক্রিকেটে ১০ ম্যাচ খেলেছেন লিটন। ১২ ইনিংসে ব্যাটিং করা এই ওপেনার ১২.১৬ গড়ে করেছেন মাত্র ১৪৬ রান।

স্বাভাবিকভাবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে লিটনের থাকা নিয়ে প্রশ্ন উঠেছে। গতকাল লিটনকে দলে নেওয়ার ব্যাখ্যা দিয়েছে প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু। আজ লিটনকে নিয়ে কথা বলেছেন অধিনায়ক নাজমুল হোসেন।

আসন্ন বিশ্বকাপ ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আজ মধ্যরাতে দেশ ছাড়বে বাংলাদেশ দল।


তার আগে দুপুরে মিরপুর স্টেডিয়ামে সংবাদ সম্মেলন করেন অধিনায়ক নাজমুল ও হেড কোচ চন্দিকা হাথুরুসিংহে। যেখানে লিটনকে নিয়ে এক প্রশ্নের জবাবে নাজমুল জানান, বিকল্প থাকলেও বিশ্বকাপ দল থেকে বাদ দেওয়া হতো না লিটনকে।

কারণ ব্যখ্যায় নাজমুল বলেন, না, কখনই করতাম না। কারণ আমি যেটা বললাম যেটা বুঝাতে চেয়েছি এই সিরিজটা শুরুর আগে এমনকি তারও আগে হয়ত শ্রীলঙ্কা থেকে আমরা আস্তে আস্তে বিশ্বকাপে আমাদের কি কম্বিনেশন হবে, কি করব এটা নিয়ে আমরা মোটামুটি নিশ্চিত ছিলাম দুই-একজন ছাড়া। সুতরাং আমরা ওই জায়গায় চেয়েছি যে ম্যাচগুলো খেলে যত ভালো প্রস্তুত হয়ে যেতে পারি।

আরেক প্রশ্নের জবাবে নাজমুল বলেন, 'আমরা চাইনি শেষ মুহূর্তে নতুন একজন খেলোয়াড় আসুক। আমরা যে ভুলটা হয়ত অতীতে করেছি কিন্তু আমরা চেয়েছিলাম যে দলটা আমাদের থাকবে এই দলটাকে নিয়েই আমরা বিশ্বকাপে যাব। ওই বিশ্বাসটা যেন সবার থাকে এবং সবাই যেন ক্লিয়ার মাইন্ড থাকে। দলের সবাই ক্লিয়ার মাইন্ড আছে, সবাই সবার ভূমিকাটা জানে।


আশা করব যে সবাই ওইখানে গিয়ে ওইভাবে ডেলিভার করবে।

ডিবিসি/ এসএসএস

আরও পড়ুন