বাংলাদেশ

রাজধানীতে বিক্রি হচ্ছে কোরবানির মাংস, বাজারে ভিড় করছে নিম্নমধ্যবিত্তরা

ডেস্ক নিউজ

ডিবিসি নিউজ

মঙ্গলবার ১৮ই জুন ২০২৪ ০৩:২১:৪২ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

পশু কোরবানির মধ্য দিয়ে সোমবার (১৭ জুন) দেশজুড়ে উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল আজহা। আল্লাহর সন্তুষ্টি পেতে কেউ কোরবানি দিয়েছেন গরু, কেউবা খাসি। রাজধানীর বিভিন্ন স্থানে কোরবানি দেয়া গরুর মাংস, মাথা, পা ইত্যাদি সংগ্রহ করে বিক্রি করেন অনেকে।

ঈদের দিনে সোমবার (১৭ জুন) বিকেল রাজধানীর বিভিন্ন এলাকায় দেখা যায় এমন দৃশ্য।

মূলত আর্থিকভাবে অসচ্ছল ক্রেতাদের জন্যই এই আয়োজন। রাজধানীর বিভিন্ন স্থানে সংগ্রহ করা এসব মাংস বিক্রি হচ্ছে ৪৫০ থেকে ৬৫০ টাকায়। আর্থিকভাবে অসচ্ছল কিন্তু কোরবানির মাংস খেতে চান, তারা এসে ভিড় জমাচ্ছেন এসব বাজারে।

যারা পশু কোরবানি করেছেন, তারা কোরবানির এক অংশ গরিব মানুষের মধ্যে বিলিয়ে দেন। সেই মাংস এনে বিক্রি করছেন অনেকে। দানের হলেও কোরবানির মাংস হওয়ায় এই মাংস কেনা লোকের সংখ্যাও কম নয়। মাত্র ঘণ্টাখানেকের ব্যবধানে সেখানে কয়েক মণ মাংস বিক্রি হয়ে যায়।

মাংস কিনতে আসা এক ক্রেতা জানান, এবার ভালো মানের মাংসের দাম আগের বছরের তুলনায় বেশি, সংগ্রহ করা কোরবানির মাংস কিনতেও হিমশিম খেতে হচ্ছে। তারপরও মাংস যেহেতু কিনতেই হবে তাই এখান থেকে কিনছি।'

আর্থিকভাবে অসচ্ছল কিন্তু কোরবানির মাংস খেতে চান, তারা এসে ভিড় জমাচ্ছেন এসব বাজারে।  এক মাংস বিক্রেতা জানান, বিভিন্ন জায়গা থেকে কোরবানির মাংস, আস্ত পা, মাথা কিনে এখানে এসে তা বিক্রির জন্য প্রস্তুত করি। অনেকে কোরবানি দিতে পারেন না, বা বাজার থেকে মাংস কিনতে পারেন না। তারা আমাদের এখান থেকে কম দামে মাংস কেনেন।

ডিবিসি/এনএম 

আরও পড়ুন