রাজধানী, ইসলাম

রাজধানী ঢাকায় ইসলামী বইমেলার উদ্বোধন

ডেস্ক রিপোর্ট

ডিবিসি নিউজ

৭ ঘন্টা আগে
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

রাজধানী ঢাকায় ইসলামী বইমেলা শুরু হয়েছে। মঙ্গলবার (২২শে অক্টোবর) বিকেলে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) ১৪৪৬ হিজরি উপলক্ষ্যে বায়তুল মুকাররম জাতীয় মসজিদের আয়োজনে এ ইসলামি বইমেলার উদ্বোধন করেন ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন।

উদ্বোধনী অনুষ্ঠানে ধর্ম উপদেষ্টা বলেন, জীবন চরিত্র গঠন এবং আদর্শ ও চেতনা সৃষ্টিতে বইয়ের ভুমিকা অপরিসীম । সেক্যুলার আবহে থেকে ইসলামি আদর্শে উদ্বুদ্ধ করতে এই বইমেলা অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। ভবিষ্যতে আরো বড় পরিসরে সোহরাওয়ার্দী উদ্যানে বইমেলা আয়োজন করার জন্য সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন ধর্ম উপদেষ্টা।

 

বায়তুল মুকাররম জাতীয় মসজিদের দক্ষিণ ও পূর্ব চত্বরে আয়োজিত এই মেলা চলবে ২২ অক্টোবর থেকে ১০ নভেম্বর পর্যন্ত। মেলা প্রতিদিন দুপুর ১২ টা থেকে রাত ৯ টা পর্যন্ত জনসাধারণের জন্য উন্মুক্ত থাকবে। ছুটির দিনে মেলা চলবে সকাল ১০ টা থেকে রাত ১০ টা পর্যন্ত। এবারের মেলায় মোট ১৫১  টি স্টল স্থান পেয়েছে। 

 

মেলায় পবিত্র কুরআনের অনুবাদ, তাফসীর, হাদিসগ্রন্থসহ ইসলামের বিভিন্ন বিষয়ের ওপর মৌলিক ও গবেষণামূলক বিভিন্ন বই পাওয়া যাবে। এছাড়া ইসলামিক ফাউন্ডেশনের স্টলে সকল বইয়ে দেয়া হবে ৩৫% কমিশন।

 

ডিবিসি/কেএলডি

আরও পড়ুন