শিক্ষা

রাবিতে ভর্তি জালিয়াতি: ছাত্রলীগ নেতা তন্ময় ও রাজুসহ ৪ জন স্থায়ী বহিষ্কার

রাবি প্রতিনিধি

ডিবিসি নিউজ

শনিবার ১৯শে আগস্ট ২০২৩ ১০:২৯:৪৫ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ভর্তি জালিয়াতি ও চাঁদা দাবির ঘটনায় মুশফিক তাহমিদ তন্ময় এবং রাজু আহমেদসহ চার নেতা-কর্মীকে স্থায়ী বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

শনিবার (১৯ আগস্ট) রাতে কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের দফতর সম্পাদক মেফতাহুল ইসলাম পান্থ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

বহিষ্কৃতরা হলেন, বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মুশফিক তাহমিদ তন্ময়, শের-ই বাংলা হল ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাজু আহমেদ, ছাত্রলীগ কর্মী মহিবুল মমিন সনেট ও শাকোয়ান সিদ্দিক প্রাঙ্গণ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের জরুরি সিদ্ধান্ত অনুযায়ী, সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনার প্রেক্ষিতে সংগঠনবিরোধী, শৃঙ্খলা পরিপন্থী, অপরাধমূলক এবং সংগঠনের মর্যাদা ক্ষুন্ন হয় এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে রাবি শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মুশফিক তাহমিদ তন্ময়, শের-ই বাংলা ফজলুল হক হল ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাজু আহমেদ, শহীদ হবিবুর রহমান হল ছাত্রলীগের কর্মী মহিবুল মমিন সনেট ও শের-ই বাংলা ফজলুল হক হল ছাত্রলীগের কর্মী শাকোয়ান সিদ্দিক প্রাঙ্গণকে বাংলাদেশ ছাত্রলীগ থেকে স্থায়ী বহিষ্কার করা হলো।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার ছাত্রলীগ নেতা তন্ময়সহ বহিষ্কৃত ৪ জনের বিরুদ্ধে ভর্তি জালিয়াতি, অপহরণ ও মুক্তিপণ দাবির অভিযোগ ওঠে। পরে তাদের বিরুদ্ধে নগরীর মতিহার থানায় ভর্তিচ্ছু শিক্ষার্থীর মা রেহেনা বেগম বাদী হয়ে একটি অপহরণ মামলা দায়ের করে৷ অন্যদিকে ওই ভর্তিচ্ছু শিক্ষার্থী, ছাত্রলীগ নেতা তন্ময় ও সনেটের বিরুদ্ধে জালিয়াতির মামলা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ৷


ডিবিসি/কেএমএল

আরও পড়ুন