খেলাধুলা, ফুটবল

লেবাননের বিপক্ষে জয়ের লক্ষ্যে মাঠে নামবে বাংলাদেশ

খেলা ডেস্ক

ডিবিসি নিউজ

মঙ্গলবার ১১ই জুন ২০২৪ ০৮:১৭:১৩ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাই পর্বের ম্যাচে আজ লেবাননের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। সর্বশেষ ম্যাচে শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়াকু পারফরম্যান্সের পর লেবাননের বিপক্ষে কেবল জয়ের লক্ষ্যেই নামবে লাল-সবুজের দল।

মঙ্গলবার (১১ জুন) কাতারের খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১০টায় শুরু হবে ম্যাচটি। শেষ পাঁচ ম্যাচের ১টিতেও জয়ের মুখ দেখেনি বাংলাদেশ। ১ম্যাচ ড্র করে মাত্র ১ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে লালসবুজের জার্সিধারীরা। সর্বশেষ ঘরের মাঠে ২-০ গোলে অস্ট্রেলিয়ার কাছে হেরে যায় মোরসালিন-রাকিবরা।

বাফুফের পাঠানো এক ভিডিও বার্তায় কাতারের প্রবাসী বাংলাদেশিদের মাঠে আসার আহ্বান জানিয়ে বাংলাদেশ অধিনায়ক জামাল বলেন, এখানে অত্যাধুনিক সুযোগ-সুবিধা, প্র্যাকটিস মাঠ ও হোটেল মিলিয়ে সবকিছু বেশ ভালো। কাতারে অনেক বাংলাদেশি আছেন, আমি তাঁদের বলব, দলের জন্য দোয়া করেন। স্টেডিয়ামে এসে দলকে সমর্থন দেবেন।
 

প্রতিপক্ষ দলের দুর্বলতা নিয়ে জামাল বলেন, লেবানন গত এক বছরে তিনজন কোচ বদল করেছে। এটাকে তাদের বড় দুর্বলতা বলে মনে করি। কোচ বদল মানেই দল অগোছালো অবস্থায় থাকবে। তাদের শক্তি ও দুর্বলতার জায়গাগুলো নিয়েও আলোচনা করেছি আমরা।
 

জয়ে চোখ কোচ হাভিয়ের কাবরেরারও। বাংলাদেশের এই অস্ট্রেলিয়ান কোচ বলেন, আমরা শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়াইয়ের পর এই ম্যাচটা খেলছি। আশা করছি, ভালো খেলব। বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের গ্রুপের শেষ খেলাটা আমরা ইতিবাচকভাবে শেষ করতে চাই। ম্যাচটা ৩ পয়েন্টের জন্যই খেলতে নামব। জিততে না পারলেও ম্যাচটা যেন ড্র হয়, সেই লক্ষ্যেই খেলব।
 

পাঁচ ম্যাচের সব কয়টিতে জিতে ১৫ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া অস্ট্রেলিয়া বিশ্বকাপ বাছাইয়ের তৃতীয় রাউন্ডে যাওয়ার পাশাপাশি ২০২৭ এশিয়ান কাপে খেলার যোগ্যতা অর্জন করেছে। ফিলিস্তিন ৮ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্সআপ হয়ে বিশ্বকাপ বাছাইয়ের তৃতীয় রাউন্ডে পা দিয়ে কেটেছে এশিয়ান কাপের আগামী আসরের টিকিট। কার্যত আই-গ্রুপ থেকে বাংলাদেশ ও লেবাননকে এশিয়ান কাপে সুযোগ পাওয়ার জন্য বাছাইপর্বের বাধা পেরোতে হবে।

ডিবিসি/আরপিকে

আরও পড়ুন